মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:১৩ অপরাহ্ন

শিরোনামঃ
ধর্ষনের শাস্তি মৃত্যুদণ্ড ঘোষিত হওয়ায় ধর্ষনপন্হিদের গায়ে আগুন লেগে গেছে। আল্লামা আব্দুর রব ইউসূফী শিশুর লাশ ময়লার বালতিতে! ইসির মামলায় নিক্সন চৌধুরীর ৮ সপ্তাহের জামিন এবার সরকারই বাড়াল আলুর দাম কারওয়ানবাজারে তিনদিন ধরে আলু আসছে না, বিক্রি বন্ধ বছরে ৯ লাখ কোটি টাকার খাবার অপচয় হয় সৌদি আরবে হাজীগঞ্জে একই বাড়ির পুকুরের পানিতে ডুবে আপন চাচাতো-জেঠাতো ভাইয়ের করুণ মৃত্যু হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ক্রমবর্ধমান ধর্ষণ সরকারের গোমর খুলে দিয়েছে। –ইসলামী যুব আন্দোলন দশ বছরের মাদরাসা ছাত্রকে ২৫ বছর দেখিয়ে ধর্ষণ মামলা তরুণীর বেতনে সংসার চলে না, পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন!

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা হয়তো ২০ মিলিয়ন

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ২০ মিলিয়নের বেশি মানুষ এরই মধ্যে আক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা সম্প্রতি এই আশঙ্কা প্রকাশ করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল (সিডিসি) জানিয়েছে- করোনাভাইরাসে আক্রান্তের যে সংখ্যা আমরা যা জানতে পারছি, প্রকৃত আক্রান্তের সংখ্যা তার চেয়ে অন্তত ১০ গুণ বেশি হতে পারে।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার জেরে সিডিসি’র বিশেষজ্ঞরা এ মন্তব্য করছেন।

অবশ্য এরই মধ্যে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৫ লাখ চার হাজার পাঁচশ ৮৮ জন এবং মারা গেছে এক লাখ ২৬ হাজার সাতশ ৮০ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের এবং পশ্চিমাঞ্চলের কিছু রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে।

ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গবেষকদের ধারণা, এক লাখ ৮০ হাজার মার্কিনির মৃত্যু হবে অক্টোবরের মধ্যে। আর যদি ৯৫ শতাংশ মার্কিনি মাস্ক ব্যবহার করে, তার পরেও এক লাখ ৪৬ হাজার মৃত্যু ছাড়িয়ে যাবে।

সূত্র : বিবিসি

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah