শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
ফ্রান্স : অসভ্যতার পৃষ্ঠপোষক আজকের বিক্ষোভ : কিছু পর্যবেক্ষণ সৈয়দ শামছুল হুদা অপরাধীর কাছে গিয়ে নরম সুরে বুঝাতে হব, সন্ত্রাসী প্রদ্ধতিতে প্রতিবাদ নয় : ফরীদুদ্দীন মাসউদ ফ্রান্স সারাবিশ্বের সামনে প্রকাশিত ক্ষমা চাইতে হবে না হয় জিহাদ ঘোষনা করলাম। মাওলানা আনিসুল হক। নিউইয়র্কে সংবর্ধিত হলেন হাফেজ কারী নাজমুল হাসান ফ্রান্সের দূতাবাস বন্ধ ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে-আল্লামা নূর হোছাইন কাসেমী হেফাজতের বিক্ষোভ সমাবেশ সফল করায় দেশবাসীর প্রতি আল্লামা বাবুনগরীর অভিনন্দন ভারতের ম্যাপ থেকে কাশ্মীর বাদ দিল সৌদি আরব ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোকে মুসলিম বিশ্বের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে -জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিক্ষোভে উত্তাল ঢাকা: ফ্রান্সের সঙ্গে সব সম্পর্ক ছিন্নের দাবি

ভ্রমণে গিয়ে করোনা আক্রান্ত হলে মিলবে ৩ হাজার ডলার!

যুবকণ্ঠ ডেস্ক;

করোনাভাইরাসের জেরে বিশ্বের বিভিন্ন দেশ যখন পর্যটকদের প্রবেশের উপর নানা রকম বিধিনিষেধ আরোপ করছে, তার ঠিক উল্টো ছবি ধরা পড়ল উজবেকিস্তানে।

পর্যটক টানতে লোভনীয় প্রস্তাবের পথে হাঁটল সে দেশের সরকার। উজবেকিস্তানে ঘুরতে এসে যদি কোনও পর্যটক করোনায় আক্রান্ত হন, তাকে ৩০০০ ডলার দেওয়া হবে চিকিৎসার জন্য। এমনটাই জানিয়েছে সে দেশের সরকার।

করোনার জেরে উজবেকিস্তানে লকডাউন চলছিল। সম্প্রতি সেই লকডাউন তুলে নেওয়া হয়। সম্প্রতি ‘সেফ ট্র্যাভেল গ্যারান্টেড’ নামে একটি প্রচার কাজ শুরু করেছে উজবেকিস্তান। প্রচুর পরিমাণে পর্যটক টানতেই এমন অভিনব উদ্যোগ বলেই সরকারি সূত্রে খবর। গত মঙ্গলবার এ বিষয়ে অনুমোদন দিয়েছেন উজবেকিস্তানের প্রেসিডেন্ট শভকত মিরজিওয়েভ।

ব্রিটেনে উজবেকিস্তানের পর্যটন দূত সোফি ইবস্টন বলেন, আমরা পর্যটকদের আশ্বাস দিচ্ছি তারা যেন এখানে ঘুরতে আসেন।

করোনাভাইরাসের সংক্রমণের জেরে উজবেকিস্তানের পর্যটন শিল্প ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া সরকার। তাই পর্যটন ক্ষেত্রে নানা রকম সতর্কতা অবলম্বন করেই পর্যটক টানতে চাইছে উজবেকিস্তান।
প্রশাসনের তরফে সব রকম আশ্বাস দিয়ে এমনও বলা হয়েছে যে, ভ্রমণে এসে কোনও পর্যটক কোভিডে আক্রান্ত হলে তাদের চিকিৎসার খরচ বহন করা হবে।

তবে যে সব দেশ থেকে সংক্রমণের সম্ভাবনা আপাতক্ষেত্রে কম সেই সব দেশ যেমন- চীন, ইসরায়েল, জাপান এবং দক্ষিণ কোরিয়া থেকে পর্যটকরা উজবেকিস্তানে ঘুরতে যেতে পারেন। পাশাপাশি এটাও বলা হয়েছে, ব্রিটেন এবং ইউরোপ থেকে যদি কোনও পর্যটক আসেন, তা হলে তাদের ১৪ দিন কোয়রেন্টাইনে থাকতে হবে।

 

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah