বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৭:৫০ অপরাহ্ন

শিরোনামঃ
ফ্রান্সের পণ্য বর্জন ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে -আল্লামা মাহফুজুল হক সিএমএইচে এমপি আবু জাহির বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল নির্বাহী সভা অনুষ্ঠিত.. অবশেষে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে সৌদি আরব ইসলামী আন্দোলনের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা বিশ্বজুড়ে পণ্য বর্জনের ডাকে প্রবল ঝুঁকিতে ফ্রান্সের অর্থনীতি বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন ফ্রান্সের তাগুতী শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আবার জেগেছে হেফাজত: শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক মুসলমানদের কটাক্ষ করে রীতিমতো খলনায়ক বনে গেছেন ফরাসি প্রেসিডেন্ট

স্যানিটাইজারে নকল কেমিক্যাল ও পণ্য উৎপাদন

আর, কে রবিউল খান– 

মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে নকল স্যানিটাইজার পণ্য উৎপাদন ও বাজারজাত করার দায়ে আটটি প্রতিষ্ঠানকে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছে অ্যাকশান ব্যাটালিয়নের ভ্রাম্যমান আদালত।

হ্যান্ড স্যানিটাইজার বা হ্যান্ড রাব তৈরিতে ব্যবহার আইসোপ্রোফাইল অ্যালকোহল ব্যবহার করা হয়। যা শরীরের জন্য ক্ষতিকারক নয় বরং জীবাণুনাশক। কিন্তু একটি অসাধু চক্র শরীরের জন্য ক্ষতিকারক ইন্ডাস্ট্রিয়াল কেমিক্যাল মিথানল এবং বিষাক্ত রং ব্যবহার করে এসব স্যানিটাইজার ও রাব তৈরি করছে। যা জীবাণুনাশক হিসেবে কাজ করে না। বরং এসব ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি রয়েছে।

প্রায় ৪ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড রাব , ৫০ কেজি ওজনের ১৪ টি ড্রামে খোলা হ্যান্ড স্যানিটাইজার এবং দুই হাজার লিটার লিকুইড হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়েছে।

নকল হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড রাব তৈরি মজুদ ও বিক্রির অভিযোগে লক্ষী পারফিউমারির মালিক জনিকে দুই লাখ টাকা, কামাল পারফিউমারি ও কেমিক্যালের মালিক মো. কামাল হোসেনকে পাঁচ লাখ টাকা, দীন পারফিউমারির মালিক তাজুল ইসলামকে ৫০ হাজার টাকা, সুমি এন্টারপ্রাইজের মালিককে দুই লাখ টাকা, আজতারা পারফিউমারির মালিক শামসুল ইসলামকে এক লাখ টাকা, জসিম পারফিউমারির মালিক মো. সেন্টুকে এক লাখ টাকা, দি বোরহান পারফিউমারি মালিক আব্দুর রহমানকে ছয় লাখ টাকা, বোরহান পারফিউমারি হাউসের মালিক মোহাম্মদ রেজাউলকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah