বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন

শিরোনামঃ
ফ্রান্সের পণ্য বর্জন ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে -আল্লামা মাহফুজুল হক সিএমএইচে এমপি আবু জাহির বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল নির্বাহী সভা অনুষ্ঠিত.. অবশেষে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে সৌদি আরব ইসলামী আন্দোলনের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা বিশ্বজুড়ে পণ্য বর্জনের ডাকে প্রবল ঝুঁকিতে ফ্রান্সের অর্থনীতি বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন ফ্রান্সের তাগুতী শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আবার জেগেছে হেফাজত: শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক মুসলমানদের কটাক্ষ করে রীতিমতো খলনায়ক বনে গেছেন ফরাসি প্রেসিডেন্ট

এবার ঈদে পশু কোরবানী ও শহর ছেড়ে গ্রামে যাওয়ার ব্যাপারে আসতে পারে কঠোর নিষেধাজ্ঞা

হযতো এবার এমন পশু হাটে না দেখা যেতে পারে

আর,কে রবিউল খানআরবি ১৪৪১ হিজরি সনের ঈদুল আজহা ৩১ জুলাই অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে ।

ঈদুল আজহাও চাঁদ দেখার ওপর নির্ভরশীল। তারপরও জিলকদ মাসের চাঁদের ওপর নির্ভর করে এ কথা নিশ্চিত করেই বলা যায়, যদি চলতি জিলকদ মাস ২৯ দিনে সম্পন্ন হলেই এবারের ঈদুল আজহা অনুষ্ঠিত হবে ৩১ জুলাই। বাংলাদেশে ৩১ জুলাই শুক্রবার পবিত্র ঈদুল আজহার তারিখ দেখানো হয়েছে।

রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মুশতাক আহমেদ বলেন,

এবার কোরবানি না দিয়ে সেই টাকা মানুষের সেবায় ব্যবহার করা যেতে পারে। পশু কোরবানির হাটে গিয়ে সংক্রমণ বাড়তে পারে। মাংস বিলানোর সময় সংক্রমণ বাড়তে পারে। তাছাড়া, বাড়ি যাওয়া এবার অবশ্যই বন্ধ করতে হবে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. সাইফুল ইসলাম বলেন,

এবার রাজধানীতে গরু কোরবানি বন্ধ করে গ্রামে কোরবানি দিতে হবে। টাকা পঠিয়ে দিবে পরিবারের সদস্যরা মিলে কোরবানি দিবেন। গ্রামে যাওয়ার দরকার নেই। তবে যারা ঢাকায় কোরবানি দিবেন তাদের জন্য একটি নির্দিষ্ট নিয়ম অবশ্যই দিতে হবে সরকারের পক্ষ থেকে। না হয় রাজধানীর মহামারি কোনা পর্যায়ে যাবে তা ধারণাও করা যাচ্ছে না।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah