মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:০৭ পূর্বাহ্ন

মুম্বাইয়ের তাজ হোটেল উড়িয়ে দেয়ার হুমকি, পাকিস্তান থেকে ফোন!

যুবকণ্ঠ ডেস্ক;

ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ের কোলাবায় তাজমহল প্যালেস হোটেল ও বান্দ্রায় অবস্থিত তাজ ল্যান্ডস এন্ড হোটেল বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়ে ফোন এসেছে। সোমবার ও মঙ্গলবার রাতের মাঝামাঝি সময়ে পাকিস্তানের করাচি থেকে এই হুমকি ফোনটি আসে বলে জানা গেছে। যিনি ফোন করেছেন তিনি নিজেকে পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-তৈবার সদস্য বলে পরিচয় দিয়েছে। হুমকি ফোন আসার পরই ওই দুই হোটেলের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

জানা গেছে, সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে প্রথম ফোন কলটি আসে তাজ মহল প্যালেস হোটেলের কর্মীদের কাছে। পাকিস্তানের একটি নাম্বার থেকে আসা ফোনে নিজেকে লস্কর-তৈবার সদস্য বলে পরিচয় দেয় এক ব্যক্তি। হুমকি ফোনে সে জানায় তাদের সংগঠনের সদস্যরাই ওই হোটেলটিতে আঘাত হানবে। ২০০৮ সালের মুম্বাই হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে এও বলা হয় যে বোমা মেরে তাজ মহল প্যালেস ও তাজ ল্যান্ডস এন্ড হোটেলস-এই হোটেল দুইটি উড়িয়ে দেওয়া হবে।

দ্বিতীয় হুমকি ফোনটি আসে বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড হোটেল’র কর্মীদের কাছে এবং সেটিও আসে পাকিস্তানেরই ওই একটি নাম্বার থেকে। সেখানেও বোমা মেরে হোটেলটি উড়িয়ে দেওয়া হবে হুমকি দেওয়া হয়।

যদিও করোনাভাইরাস ও লকডাউনের আবহে এমনিতেই সমস্ত কার্যকলাপ বন্ধ রয়েছে ওই হোটেল দুইটিতে, তবু নিরাপত্তার দিক থেকে কোন রকম ফাঁকফোকর রাখছে না পুলিশ। দুই হোটেলসহ সংলগ্ন এলাকায় নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি সমস্ত ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে মুম্বাই পুলিশের পক্ষ থেকে।

গতকাল সোমবারই করাচিতে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ভবনে সন্ত্রাসী হামলায় চার নিরাপত্তা কর্মীসহ ৬ জন নিহত হয়। ঠিক ওই রাতেই মুম্বাইয়ের এই দুইটি হোটেল উড়িয়ে দেওয়া নিয়ে হুমকি ফোন। ইতিমধ্যেই হুমকি ফোনের অবস্থান সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নিতে কাজ শুরু হয়ে গেছে।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah