মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪২ পূর্বাহ্ন

লন্ডনে বসবাসরত ঐতিহ্যবাহী আধুয়া গ্রামবাসীর সভা অনুষ্ঠিত

 

 

 

ঐতিহ্যবাহী আধুয়া জামে মসজিদের সার্বিক উন্নয়ন ও গ্রামের বিভিন্ন বিষয়ে আলোচনার লক্ষ্যে যুক্তরাজ্যে বসবাসরত আধুয়া গ্রামবাসীর সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এক সভা ৭ সেপ্টেম্বর সোমবার লন্ডনের শীশ মহল তান্দুরী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। গ্রামের প্রবীণ মুরুব্বী হাজী আব্দুল তাহিদের সভাপতিত্বে ও মুহাম্মদ নাসির উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুরুতে পবিত্র কুরআনে কারীম থেকে তিলাওয়াত করেন মাওলানা হাবিবুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মদ আঙ্গুর পারভেজ,আলহাজ্ব আছাব মিয়া, ৩নং মীরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ জাহির আলী,মুহাম্মদ মখলুছ মিয়া,মুহাম্মদ আব্দুল মতিন,মুহাম্মদ হাফিজুর মিয়া,মুহাম্মদ ফারুক মিয়া,মুহাম্মদ আজিজুর রহমান, মুহাম্মদ আব্দুর রউফ,মুহাম্মদ নজরুল ইসলাম, মুহাম্মদ আব্দুল ওয়াহিদ,মুহাম্মদ হারুন মিয়া,মুহাম্মদ আব্দুল আলীম, মুহাম্মদ গিয়াস উদ্দীন,মুহাম্মদ সিজিল মিয়া, শ্রী মাদব দেব। সভায় ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে ইউকে থেকে সভায় সংযুক্ত ছিলেন প্রবীণ মুরুব্বী আলহাজ্ব আব্দুর রাজ্জাক, আলহাজ্ব আব্দুল সাত্তার, মুহাম্মদ বাবরু মিয়া, মাওলানা মুহাম্মদ শামছুদ্দীন, মুহাম্মদ লুৎফর রহমান। ইউরোপ থেকে মুহাম্মদ আব্দুর রব, মুহাম্মদ ফখরুল ইসলাম,প্রমূখ।

সভায় আধুয়া জামে মসজিদ ও গ্রামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত ও পরিকল্পনা গ্রহণ করা হয়।আধুয়া জামে মসজিদের সার্বিক পরিচালনার লক্ষ্যে যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে আগামী দুই বছরের জন্য গ্রামের সকল মুরুব্বীগনকে নিয়ে উপদেষ্টা পরিষদ ও যুবকদের নিয়ে কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীল বৃন্দ হলেন সাবেক চেয়ারম্যান মুহাম্মদ জাহির আলী মুতাওয়াল্লী,মুহাম্মদ আব্দুল ওয়াহিদ সভাপতি, সহ সভাপতি মুহাম্মদ নাসির উদ্দীন, সহ সভাপতি আব্দুর রউফ, সহ সভাপতি মুহাম্মদ নজরুল ইসলম,সেক্রেটারি মুহাম্মদ হারুন মিয়া, জয়েন্ট সেক্রেটারি মুুহাম্মদ সিজিল মিয়া, ট্রেজারার মুুফতি ছালেহ আহমদ, জয়েন্ট ট্রেজারার মুহাম্মদ গিয়াস উদ্দীন। নির্বাহী সদস্য মুহাম্মদ আব্দুল আলীম, মাওলানা হাবিবুর রহমান, প্রমূখ ।
মসজিদের পরিচালনার জন্য একশত পাউন্ড করে বার্ষিক চাঁদা প্রবাসীদের উপর নির্ধারন করা হয়।
গ্রামের হাওর বিল বিক্রি থেকে গ্রামের ফান্ডে জমাকৃত অর্থ দিয়ে গ্রামের রাস্তা ঘাটের কাজ ও উন্নয়নের জন্য মুহাম্মদ আব্দুল ওয়াহিদ কে সকলের পক্ষ থেকে সর্বসম্মতি ক্রমে দায়িত্ব প্রদান করা হয়।
আধুয়া গ্রামে শাহী ঈদগাহ নির্মাণ করার ব্যাপারে আলোচনা করা হয়। এই বিষয়ে পরবর্তী মিটিং এ আলোচনা করা হবে-ইনশাআল্লাহ।
সভায় গ্রামের প্রবাসীদের পক্ষে থেকে জগন্নাথপুর চেম্বারর্স গ্রুপ ইউ কে ও ৩ নং মীরপুর ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মাহবুবুল হক শেরীন এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
পরিশেষে গ্রামের সকল মুর্দেগানদের আত্মার মাগফিরাত, গ্রামের সকল মানুষ ও মুসলিম উম্মাহের সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুফতি ছালেহ আহমদ।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah