বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান পাকিস্তানে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজোর সাজা অনুমোদন আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর চক্রান্ত চলছে: ইসলামী ঐক্য আন্দোলন ওয়াজ মাহফিল: সমাজ সংস্কার ও শুদ্ধ মানুষ গড়ার অনন্য আয়োজন ‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত

রাস্তায় পড়ে থাকা বাজারের ব্যাগ থেকে জীবিত নবজাতক উদ্ধার

যুবকণ্ঠ ডেস্ক;

সাতক্ষীরার কালিগঞ্জে সড়কের পাশে পড়ে থাকা বাজারের ব্যাগ থেকে জীবিত অবস্থায় এক নবজাতক (ছেলে) উদ্ধার করা হয়েছে। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রোববার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার তারালী ইউনিয়নের গোলখালি মহাশ্মশান এলাকায় এ ঘটনা ঘটে।

পথচারী ইসরাইল বিশ্বাস, আব্দুস সাত্তার ও পঞ্চানন মণ্ডল জানান, রোববার বিকেলে তারা মৎস্য ঘেরে যাচ্ছিলেন। পথিমধ্যে গোলখালি মহাশ্মশান এলাকায় আবর্জনাযুক্ত স্থানে পড়ে থাকা একটি বাজার ব্যাগ থেকে কান্নার শব্দ শুনতে পান। এ সময় তারা ওই ব্যাগ খুলে দেখেন একটি ছেলে নবজাতককে পিঁপড়ায় খাচ্ছে। তাৎক্ষণিক তারা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, ছেলে নবজাতক সুস্থ রয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার ৩ থেকে ৪ ঘণ্টা আগে ওই নবজাতকের জন্ম হয়েছে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, নবজাতকটি বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছে। নবজাতকটি দত্তক প্রদান করা হবে। সন্তান নেয়ায় অক্ষম আগ্রহী পরিবারের মাতা-পিতা আবেদন করতে পারবেন। তবে সরকারি চাকরিজীবী এমন পরিবারকে বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

– যমুনা টিভি

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah