বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন

শিরোনামঃ
ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান পাকিস্তানে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজোর সাজা অনুমোদন আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর চক্রান্ত চলছে: ইসলামী ঐক্য আন্দোলন ওয়াজ মাহফিল: সমাজ সংস্কার ও শুদ্ধ মানুষ গড়ার অনন্য আয়োজন ‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত

বিদায় নিচ্ছেন মাও. মাহফুজুল হক,কে হচ্ছেন খেলাফতের মহাসচিব?

যুবকণ্ঠ  ডেস্ক;

বাংলাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা মাহফুজুল হক সম্প্রতি বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) এর ভারপ্রাপ্ত মহাসচিব পদে দায়ীত্বপ্রাপ্ত হয়েছেন। পাশাপাশি তিনি জনপ্রিয় ইসলামিক রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব পদে আগে থেকেই দায়ীত্ব পালন করে আসছেন।

বেফাক এর গঠনতন্ত্র অনুসারে সভাপতি ও মহাসচিব পদ এ কোন রাজনৈতিক ব্যক্তি দায়ীত্ব পালন করতে পারবে না।বেফাকের শর্তমতে মাওলানা মাহফুজুল হককে রাজনৈতিক পদ ছাড়তে হচ্ছে। ইসলামি শিক্ষা ও বৃহত্তর দ্বীনি স্বার্থে তিনি রাজনীতিকে বিদায় জানাতে প্রস্তুত বলে জানা গেছে।বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব হিসাবে দেশের রাজনৈতিক অঙ্গনে তাঁর ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে।রাজনৈতিক অঙ্গনে তাঁর শূন্যতা পূরণে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব কে হচ্ছেন -এমন প্রশ্ন এখন সবার মুখে মুখে।

বাংলাদেশ খেলাফত মজলিসের একটি সূত্র জানায়, আগামী শনিবার ১০ অক্টোবর’২০ তারিখে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিসে বসবে নির্বাহী কমিটির বৈঠক। সেখানে দলটির বর্তমান মহাসচিব মাওলানা মাহফুজুল হক দায়িত্ব ছেড়ে পদত্যাগপত্র জমা দিবেন।

তবে কে হচ্ছেন বাংলাদেশ খেলাফত মজলিসের পরবর্তি মহাসচিব সে নিয়ে গুঞ্জন চলছে সারাদেশে।মাওলানা মাহফুজুল হকের স্থলাভিষিক্ত কে হবেন সেটা জানতে সারাদেশের তৌহিদী জনতা ও ইসলামপ্রিয় মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।দলের ভেতরে-বাইরে চলছে নানা আলোচনা।

ধারণা করা হচ্ছে এ পদে আসতে পারেন বাংলাদেশ খেলাফত মজলিসের আটজন যুগ্ম মহাসচিব থেকে যে কোনো একজন। তাদের মাঝে উল্লেখযোগ্য কয়েকজন হলেন, মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা কুরবান আলী,মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একাধিক সিনিয়র নেতার সাথে কথা বলে জানা গেছে পরবর্তী মহাসচিব পদে যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে দলটির মহাসচিবের চেয়ারে কে বসবেন তা চূড়ান্তভাবে জানা যাবে আগামি শনিবার নির্বাহী কমিটির বৈঠকের পর।মহাসচিব পদে মাওলানা মামুনুল হকের প্রতি তৃণমূল নেতাকর্মীদের আগ্রহ ও সমর্থন রয়েছে বলে জানা যায়।

দলের যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন ভয়েসটাইমস কে জানান, আগামী শনিবারের নির্বাহী কমিটির মিটিংয়ে যিনি দলের মহাসচিব নির্বাচিত হবেন তিনি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন। চলতি বছরের ডিসেম্বরে বাংলাদেশ খেলাফত মজলিসের সর্বোচ্চ ফোরাম মজলিসে শূরার মিটিং রয়েছে। সেখানে অনুষ্ঠিত হবে দলের মজলিসে শূরা। ডিসেম্বরে শূরা কমিটিই ঠিক করবে দলের মূল নেতৃত্ব।

বর্তমানে দলটির সভাপতি হিসেবে রয়েছেন শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah