মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:১৮ অপরাহ্ন

শিরোনামঃ
ধর্ষনের শাস্তি মৃত্যুদণ্ড ঘোষিত হওয়ায় ধর্ষনপন্হিদের গায়ে আগুন লেগে গেছে। আল্লামা আব্দুর রব ইউসূফী শিশুর লাশ ময়লার বালতিতে! ইসির মামলায় নিক্সন চৌধুরীর ৮ সপ্তাহের জামিন এবার সরকারই বাড়াল আলুর দাম কারওয়ানবাজারে তিনদিন ধরে আলু আসছে না, বিক্রি বন্ধ বছরে ৯ লাখ কোটি টাকার খাবার অপচয় হয় সৌদি আরবে হাজীগঞ্জে একই বাড়ির পুকুরের পানিতে ডুবে আপন চাচাতো-জেঠাতো ভাইয়ের করুণ মৃত্যু হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ক্রমবর্ধমান ধর্ষণ সরকারের গোমর খুলে দিয়েছে। –ইসলামী যুব আন্দোলন দশ বছরের মাদরাসা ছাত্রকে ২৫ বছর দেখিয়ে ধর্ষণ মামলা তরুণীর বেতনে সংসার চলে না, পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন!

আফগানিস্তানে জঙ্গিদের মদত দিচ্ছে ভারত : দাবি পাকিস্তানের

যুবকণ্ঠ ডেস্ক;

ভারত ও আফগানিস্তানের সম্পর্ক আরও জোরদার করার জন্য মঙ্গলবার ভারতে এসেছেন শীর্ষ আফগান নেতা আবদুল্লাহ আবদুল্লাহ। পাঁচদিনের এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার পাশাপাশি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গেও বৈঠক হয়েছে তার। কীভাবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করা যায় তার রাস্তা খোঁজারও চেষ্টা হয়েছে। আর ঠিক এই সময়েই আফগানিস্তান-এর বিভিন্ন জঙ্গি গোষ্ঠীকে ভারত মদত দিচ্ছে বলে অভিযোগ জানাল পাকিস্তান। শুধু তাই নয়, নয়াদিল্লির মদতপুষ্ট জঙ্গিরা আফগানিস্তানের সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে নাশকতা করছে বলেও দাবি তাদের। বৃহস্পতিবার রাষ্ট্রসংঘে আয়োজিত একটি বৈঠকে পাকিস্তানের এক আধিকারিক জাহানজেব খান দাবি করেন, নিষিদ্ধ তেহেরিক-ই তালিবান পাকিস্তান জঙ্গি সংগঠনকে মদত দিচ্ছে ভারত। আর এর একটি অংশ জামাতুল আরার আফগানিস্তানের সীমান্ত পেরিয়ে পাকিস্তানের সেনাবাহিনী ও সাধারণ নাগরিকদের উপর হামলা চালাচ্ছে। নয়াদিল্লির মদতে আফগানিস্তানের সীমান্ত এলাকায় ঘাঁটি বানিয়ে পাকিস্তানে উত্তর-পশ্চিম অঞ্চলে নাশকতা ছড়াচ্ছে। এর জন্য ওই জঙ্গিদের অর্থ-সহ সবরকম সাহায্য করছে ভারত। শুধু তাই নয়, চিনের শিনজিয়াং প্রদেশ থেকে বালুচিস্তানের গদর বন্দর পর্যন্ত পাকিস্তান-চিন যে অর্থনৈতিক করিডর তৈরি হচ্ছে তা বন্ধ করারও চেষ্টা করছে।
কয়েক মাস আগে পাকিস্তানের চীনা দূতাবাস ও করাচীর পাকিস্তান স্টক এক্সচেঞ্চ বিল্ডিংয়ে যে হামলা হয়েছিল তার পেছনেও ভারতের হাত রয়েছে বলে এদিন জানান পাকিস্তানের কর্মকর্তা। গত দশেক ভারতের মদদপুষ্ট হামলায় পাকিস্তানের হাজার হাজার মানুষ নিহত হয়েছে বলেও তার দাব। তিনি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে কাশ্মীরে সন্ত্রাস চালাচ্ছে ভারত।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah