বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

শিরোনামঃ
‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র সচিব চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী

রাজনীতি নয়; সংগঠন করি

আবদুল কাদের মাসুম
সংঘবদ্ধতা ছাড়া কোন জাতী নিজেদের অধিকার আদায় করতে পারেনা। নিজেদের রক্ষা করতে পারেনা। পবিত্র কোরআন মুসলিমদের সংঘবদ্ধ হয়ে চলতে নির্দেশ দিয়েছে। হাদীসে সংঘবদ্ধতার ব্যাপারে ব্যাপক গুরুত্বারোপ করা হয়েছে।
অন্যর ব্যাথায় ব্যাথিত হতে, অন্যর অধিকার আদায়ে সংগ্রামী হতে ইসলাম আমাকে শিখিয়েছে। মাত্র একজন নারীর ইজ্জত লুন্ঠনের প্রতিশোধ নিতে জুলুমের রাজপ্রাসাদ তছতছ করে দিতে মুসলিম বীরেরা আমাকে শিখিয়েছে। শত্রুরা সমস্ত সম্পদ ধ্বংস করে পথে বসিয়ে, স্ত্রীর ইজ্জত লুণ্ঠন করে, সন্তানের কাটা মাথা সামনে রেখেও যাদের দমাতে পারেনি তারাই আমাদের শিক্ষক। আমরা তাদের থেকে শিখি কীভাবে অন্যায়ের বিরুদ্ধে সব হারিয়েও পাহাড়ের মতো অটল থাকতে হয়। মহাবীরদের এসব শিক্ষাকে ধারণ করে আমি সংঘবদ্ধ হয়ে চলার চেষ্টা করি মাত্র। পাল থেকে ছিটকে যাওয়া মহিষের মতো বাঘের খাদ্য হতে চাইনা। বরং পালের সাথে থেকে বাঘকে মেরে ফেলতে চাই।
‘বাংলাদেশ খেলাফত যুব মজলিস’ যাদের চিন্তা চেতনাকে আমি অভ্যান্তরিন বিচ্ছিন্নতার বাইরে পেয়েছি। যারা নিজেদের নেতা নয় দায়িত্বশীল হিসেবে দেখতে পছন্দ করেন। মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দেয়ার চাইতেও মঞ্চ তৈরিতে যাদের মনযোগ বেশি দেখেছি। ভিন্নমতের প্রতি উদারতা দেখেছি। নিজেকে গালি দিলেও চুপ থেকে এডিয়ে যেতে দেখেছি। ভদ্রতা, মানবিকতার গুনে গুণান্বিত ও বিশ্বস্ত পেয়েছি।
বিচক্ষণ ও নেতৃত্বের গুনাবলি সম্বলিত নেতা দেখেছি। সংখ্যায় খুব কম হলেও সুশৃঙ্খল ও ত্যাগের মানসিকতা সমৃদ্ধ কর্মীদের দেখেছি। লৌকিকতা মুক্ত আত্মশুদ্ধির চর্চা দেখেছি। আর সবচেয়ে বড় কথা হলো “আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েম করাই যুব মজলিসের লক্ষ্য ও উদ্দেশ্য”। আমার মনে হয়েছে এরা আমার সে সমস্ত ভাই যাদের জন্য জীবন দেয়া যায়। তাই আমি যুব মজলিসে যোগ দিয়েছি।
আপনার কাছে এটা রাজনীতি হলে রাজনীতি। আর সংঘবদ্ধতা হলে সংগঠন। এখানে লুকোচুরি নেই। এটাই আমার রাজনীতি। ঘরে বসে রোগেসোগে বৃদ্ধ হয়ে ঠুকে ঠুকে মরার চাইতে অন্যায়ের বিরুদ্ধে, জুলুমের বিরুদ্ধে সংগ্রাম করতে গিয়ে রাস্তায় গুলি খেয়ে মরে যাওয়াটা আমার কাছে অনেক প্রিয়। তাই আমি সংগঠন করি।
স্বাগতম আপনাকেও। আপনিও আসুন। আসুন হাতে হাত রাখি। সিংহের মতো বাচি। আর উম্মাহর প্রয়োজনে জাতীর প্রয়োজনে সাহসের সাথে হাসতে হাসতে মরি….

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah