মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:০৯ অপরাহ্ন

শিরোনামঃ
রাষ্ট্রের পুনর্গঠন : তাত্ত্বিক আলোচনা বনাম বাস্তবতা সৈয়দ শামছুল হুদা ১৮ ভোট কেন্দ্রে কচুয়ার ২ ইউনিয়নের উপ-নির্বাচন কাল উত্তাল পাকিস্তান, ‘ইমরান খানের পদত্যাগ চাই’ প্রেমিকাকে ধর্ষণ করে অন্যকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলো ছাত্রলীগ নেতা মাওলানা সিরাজীর স্মরণে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল সভা অনুষ্ঠিত তাইওয়ানে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে চীন ইসরায়েলে অবতরণ করলো আমিরাতের প্রথম ফ্লাইট সিলেটে রায়হান হত্যাকান্ডে প্রধান অভিযুক্ত আকবরকে ধরিয়ে দিলে ১০লক্ষ টাকা পুরস্কার ঘোষণা মেয়র আতিকের পরিবারের ২০ সদস্য করোনায় আক্রান্ত হাতিরঝিলের সেই অজ্ঞাত লাশের রহস্য উদঘাটন হলো যেভাবে

স্বর্ণের দাম ভরিতে বাড়ল ২৩৩৩ টাকা

যুবকণ্ঠ ডেস্ক;

করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকটের মধ্যেই আবারও স্বর্ণের দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশের বাজারেও ২২, ২১ ও ১৮- এই তিন মানের স্বর্ণের ভরিপ্রতি দাম বাড়ানো হয়েছে ২ হাজার ৩৩৩ টাকা। ফলে বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের স্ব‌র্ণের ভ‌রির দাম পড়বে ৭৬ হাজার ৩৪১ টাকা।

বুধবার নতুন এই দাম নির্ধারণ করে বিজ্ঞপ্তি দিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। নতুন এই দাম বৃহস্পতিবার থেকেই কার্যকর হবে বলে জানিয়েছেন তারা।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৩৪১ টাকা। যা বুধবার পর্যন্ত বিক্রি হয়েছে ৭৪ হাজার ৮ টাকায়।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৭৩ হাজার ১৯২ টাকায়। যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হচ্ছিল ৭০ হাজার ৮৫৯ টাকায়।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি কিনতে লাগবে ৬৪ হাজার ৪৪৪ টাকা। যা বুধবার ৬২ হাজার ১১১ টাকায় বিক্রি হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৫৪ হাজার ১২১ টাকায়। এই মানের স্বর্ণ বুধবার বিক্রি হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকায়।

তবে রুপা বিক্রি হবে আগের দামেই। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম পড়বে এক হাজার ৫১৬ টাকা।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah