বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল নির্বাহী সভা অনুষ্ঠিত.. অবশেষে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে সৌদি আরব ইসলামী আন্দোলনের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা বিশ্বজুড়ে পণ্য বর্জনের ডাকে প্রবল ঝুঁকিতে ফ্রান্সের অর্থনীতি বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন ফ্রান্সের তাগুতী শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আবার জেগেছে হেফাজত: শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক মুসলমানদের কটাক্ষ করে রীতিমতো খলনায়ক বনে গেছেন ফরাসি প্রেসিডেন্ট পাকিস্তানের একটি মাদরাসায় ভয়াবহ বিস্ফোরণ, ৭ তালিবুল ইলম শহীদ ৬০ মিনিটের সাক্ষাৎকারে ১৬টি মিথ্যা বলেছেন ট্রাম্প

এরদোগান আমার পিতার মতো ও মৃত্যু পর্যন্ত তেমনি থাকবেন:কাতারের আমীর তামীম বিন হামাদ

যুবকণ্ঠ ডেস্ক;

কাতারের সাথে তুরস্কের সম্পর্ক কত দৃঢ় তা আবার প্রমাণ করলেন কাতারের আমীর তামীম বিন হামাদ আল সানী। এবার তিনি এরদোয়ানকে পিতার মর্যাদা দিয়ে বিপক্ষকে কড়া বার্তা দিয়েছেন। এসংবাদ জানিয়েছে ইয়েনী শাফাক (আরবী)।

তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়ব এরদোগানের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা ব‍্যক্ত করে তাঁকে পিতার মর্যাদা দিয়েছেন কাতারের আমীর তামীম বিন হামাদ আল সানী। ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম‍্যক্রনের সাথে একটি আলোচনায় এমানুয়েল ম‍্যক্রণকে কড়া জবাব দিতে তিনি একথা বলেছেন। সাম্প্রতিক তামীম বিন হামাদ আল সানীর সাথে একটি আলোচনায় ফরাসী রাষ্ট্রপতি এমানুয়েল ম‍্যক্রন তুরস্কের বিরুদ্ধে দোষারোপ করেন। ফলে তামীম বিন হামাদ আল সানী চুপ না থেকে সত্বর ম‍্যক্রণকে জবাব দিয়ে বলেনঃ

” ২০১৭ সালের জুন মাসে যখন অভ্যুত্থানের চেষ্টা হয়েছিল, আমার পাশে কেও দাঁড়ান নি রজব তৈয়ব এরদোগান ছাড়া।”

তিনি ম‍্যক্রনকে কড়া জবাব দিতে আরো স্পষ্ট করে দিয়ে বলেন, ” তিনি (এরদোগান) আমার পিতার মতো এবং মৃত্যু পর্যন্ত তেমনি থাকবেন। আমি কখনোই তাঁর পাশে দাঁড়ানো থেকে ফিরে আসব না।”

এই উত্তরের মাধ‍্যমে তিনি স্পষ্ট করে দিয়েছেন তুরস্ক ও কাতারের বন্ধনের দৃঢ়তা। উল্লেখ্য ইতিপূর্বে কাতার ও তুরস্ক সর্বদাই মুসলিম বিশ্বের পাশে দাঁড়িয়েছে ও এখনো দাঁড়িয়ে আছে।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah