বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল নির্বাহী সভা অনুষ্ঠিত.. অবশেষে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে সৌদি আরব ইসলামী আন্দোলনের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা বিশ্বজুড়ে পণ্য বর্জনের ডাকে প্রবল ঝুঁকিতে ফ্রান্সের অর্থনীতি বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন ফ্রান্সের তাগুতী শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আবার জেগেছে হেফাজত: শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক মুসলমানদের কটাক্ষ করে রীতিমতো খলনায়ক বনে গেছেন ফরাসি প্রেসিডেন্ট পাকিস্তানের একটি মাদরাসায় ভয়াবহ বিস্ফোরণ, ৭ তালিবুল ইলম শহীদ ৬০ মিনিটের সাক্ষাৎকারে ১৬টি মিথ্যা বলেছেন ট্রাম্প

নতুনত্ব নিয়ে এল বহুল জনপ্রিয় এপস মেসেঞ্জার

ফখরুল ইসলাম তৌফিক:

মেসেঞ্জারে বড় ধরনের পরিবর্তন নিয়ে এসেছে ফেসবুক। লোগো পরিবর্তনসহ যুক্ত করা হয়েছে বেশ কিছু নতুন ফিচার।

করোনায় মানুষের মধ্যে যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠে মেসেজিং অ্যাপগুলো। ব্যবহারকারীদের আরও নতুন অভিজ্ঞতা দিতে মেসেঞ্জারকে নতুন রূপে হাজির করে ফেসবুক।

এক বিবৃতিতে ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি বলেন, আসলে ফেসবুক মেসেঞ্জার আর ইনস্টাগ্রামে চ্যাট এক সঙ্গে জুড়ে দেয়ার জন্য মেসেঞ্জারের নতুন লোগো আনা হয়েছে।

মেসেঞ্জারের যে নতুন লোগোটি প্রকাশিত হয়েছে সেটি আর আগের মতো কেবল নীল রঙের নয়, তাতে কিছুটা গোলাপি রংও রয়েছে। শুধু নতুন লোগো নয়, এসেছে নতুন থিম এবং ফিচারও।

ইতিমধ্যে বেশ কিছু ফোনে মেসেঞ্জারে নতুন কিছু ফিচারও যুক্ত হয়েছে। লাভ অ্যান্ড টাই–ডাই নামে বিশেষ এক ভালোবাসার থিমও যুক্ত হয়েছে। সঙ্গে থাকছে সেলফি স্টিকার!

যুক্ত করা হবে ভ্যানিশ মোডও। স্ন্যাপচ্যাটে আর ইনস্টাগ্রামে যে সুবিধা পাওয়া যায়, সেটা এবার মেসেঞ্জারেও পাবেন ব্যবহারকারীরা। এই মোড অন করা থাকলে, ব্যবহারকারীর পাঠানো কোনও ছবি দেখতে দেখতে তিনি চ্যাট থেকে বেরিয়ে গেলে মুছে যাবে ওই ছবিটি।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah