বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৪০ পূর্বাহ্ন

শিরোনামঃ
বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল নির্বাহী সভা অনুষ্ঠিত.. অবশেষে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে সৌদি আরব ইসলামী আন্দোলনের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা বিশ্বজুড়ে পণ্য বর্জনের ডাকে প্রবল ঝুঁকিতে ফ্রান্সের অর্থনীতি বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন ফ্রান্সের তাগুতী শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আবার জেগেছে হেফাজত: শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক মুসলমানদের কটাক্ষ করে রীতিমতো খলনায়ক বনে গেছেন ফরাসি প্রেসিডেন্ট পাকিস্তানের একটি মাদরাসায় ভয়াবহ বিস্ফোরণ, ৭ তালিবুল ইলম শহীদ ৬০ মিনিটের সাক্ষাৎকারে ১৬টি মিথ্যা বলেছেন ট্রাম্প

প্রশ্ন ড. মোশাররফের, বিচারই নেই যেখানে ধর্ষকের মৃত্যুদণ্ড কিভাবে হবে?

যুবকণ্ঠ ডেস্ক;

আমাদের বুঝানোর জন্য এই সরকার একটা আইন করেছে। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনে এটা তো আগেই ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, গত ১২ বছরে মাত্র চার জনের ফাঁসি হয়েছে। যদি এই আইনে মৃত্যুদণ্ড না থাকত, তাহলে মৃত্যুদণ্ড দেওয়া হলো কোথায় থেকে? তারা (সরকার) যেকোনো ইস্যু আসলে অন্য একটা ইস্যু দিয়ে জনগণকে প্রতারণা করে, বিভ্রান্ত করে এটাকেও (ধর্ষণ ইস্যু) সরিয়ে দিতে চায়। ঠিক আজকে একই কাজ করেছে তারা।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে সারা দেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে ড. মোশাররফ এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় এসময় বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, মহিলা দলের নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনি, অপর্না রায়সহ মহানগর নেতারা বক্তব্য রাখেন।

ড. মোশাররফ প্রশ্ন করে বলেন, যেদেশে বিচার নাই, সেখানে মৃত্যুদণ্ড কিভাবে হবে? আজকে দল বা সরকার থেকে যা বলা হয় তাই বিচারের রায় প্রতিফলিত হয়। আমাদের সামনে বড় প্রমাণ খালেদা জিয়া যে মামলায় সাজাপ্রাপ্ত হলো সেই মামলা। যে মামলার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা ছিল না। কিন্তু তাকে সাজা দেওয়া হয়েছে সরকারের ইঙ্গিতে, নির্দেশে। এই অনৈতিক সরকার যতদিন থাকবে এদেশের মানুষ বিচার পাবে না, হত্যা, গুম, খুন, ধর্ষণ, দুর্নীতি, প্রতারণা শেষ হবে না।

তিনি আরও বলেন, আপনাদের কাছে আবেদন জানাতে চাই, শুধু প্রতিবাদ করলে চলবে না, প্রতিবাদের শক্তিকে প্রতিরোধের শক্তিতে, আন্দোলনের শক্তিতে পরিণত করে এই ফ্যাসীবাদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah