বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

শিরোনামঃ
‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র সচিব চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী

অনুমতি ছাড়া মাদরাসা করায় ১০ হাজার টাকা জরিমানা ও ৫ রোহিঙ্গাকে কারাগারে দিল আদালত

যুবকণ্ঠ ডেস্ক;

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিরে অনুমতি ছাড়া মাদরাসা নির্মাণ করায় পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

একই ঘটনায় এক বাংলাদেশিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের দণ্ড দেয়া হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে তাদের এই দণ্ড দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) মুহাম্মাদ হেমায়েতুর রহমান।

সাজাপ্রাপ্ত পাঁচ রোহিঙ্গা হলেন, শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের বি/১ ব্লকের আব্দুল কাশিমের ছেলে আব্দুর রহমান (৪৮), বি/২ ব্লকের মুহাম্মাদ আমিনের ছেলে সামিম উল্লাহ (২৫), সি/২ ব্লকের আব্দুস সালামের ছেলে হাবিব উল্লাহ (২২), মুহাম্মাদ কাউছারের ছেলে আব্দুর শুক্কুর (২৭) ও শফিউল্লাহ কাটা ১৫ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের এ/১ ব্লকের মুহাম্মাদ হালিমের ছেলে মুহাম্মাদ হাসান (৪৭)।

তাদের সঙ্গে সংযুক্ত বাংলাদেশি নাগরিকের নাম নূরুল আমিন। তবে তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ। ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, উখিয়ার শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরে সিআইসি কার্যালয়ের পেছনে বি/১ ব্লকে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া মাদরাসার স্থাপনা নির্মাণের খবর আসে শনিবার বিকেলে।

এপিবিএনের একটি দল অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা ও এক বাংলাদেশিকে আটক করে তাদের সিআইসি কার্যালয়ে নেয়।

কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং এক বাংলাদেশি নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah