বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৪০ পূর্বাহ্ন

শিরোনামঃ
ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান পাকিস্তানে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজোর সাজা অনুমোদন আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর চক্রান্ত চলছে: ইসলামী ঐক্য আন্দোলন ওয়াজ মাহফিল: সমাজ সংস্কার ও শুদ্ধ মানুষ গড়ার অনন্য আয়োজন ‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত

দৈনিক মারা যাচ্ছে ৮ হাজার ফেসবুক ব্যবহারকারী

বিশ্বের সবচেয়ে বড় সামাজিকমাধ্যম এখন ফেসবুক। যুক্তরাষ্ট্রভিত্তিক এ সামাজিক নেটওয়ার্কটি প্রতিষ্ঠা পায় ২০০৪ সালে। বর্তমানে এর ব্যবহারকারীর সংখ্যা ২৪৫ কোটি।

ফেসবুকের ভবিষ্যত নিয়ে বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে ফেসবুক হবে মৃত মানুষের ডিজিটাল আর্কাইভ বা ডিজিটাল গোরোস্থান। ব্যবহারকারীর মৃত্যু হলেও ফেসবুকের কাজে জীবিত থাকছে সব তথ্য।
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ইন্টারনেট ইনস্টিটিউটে করা এক গবেষণায় বলা হয়েছে, ফেসবুকের বর্তমানে যে অগ্রগতি তা যদি অব্যাহত থাকে তাহলে ২১০০ সালের অর্থাৎ আগামী ৮০ বছর পর এর ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৫০০ কোটি মানুষের মৃত্যু হবে।

বর্তমানে যে ব্যবহারকারী রয়েছে তার মধ্যে দৈনিক মৃত্যু হচ্ছে ৮ হাজার মানুষের। যদি ফেসবুক ব্যবহার কমেও যায় তবুও আগামী ৮০ বছরে ফেসবুকের আইডিধারীদের মধ্যে প্রায় ১৪০ কোটি মানুষ মারা যাবে।
ফেসবুক প্রতিষ্ঠানের প্রথম ১২ বছর বা ২০০৪ সাল থেকে ২০১৬ সালে প্রায় ৫ কোটি ফেসবুক ব্যবহারকারীর মৃত্যু হয়েছে।
সূত্র: প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশেবল

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah