মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম মহাখালীতে সাততলা বস্তিতে আগুন ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান মুক্তিযুদ্ধ মঞ্চ কে অনতিবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করতে হবে: সম্মিলিত কওমী প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া ইসলামে মূর্তি ও ভাস্কর্য অবৈধ: ড. ইউসুফ আল-কারযাভী ভাস্কর্য ও মূর্তির অপব্যাখ্যাকারীরা হক্কানী আলেম হতে পারে না : বাংলাদেশ খেলাফত আন্দোলন নামাজরত অবস্থায় ইমামের মৃত্যু উগ্রবাদী ও পাকিস্তানপন্থীরা এখন হেফাজতের নেতৃত্বে: মাওলানা জিয়াউল হাসান সময় এসেছে ওআইসির নেতৃত্বে সর্বভারতীয় মুসলিম দল গড়ার

করোনার টিকা অবশ্যই হালাল হতে হবে: ইন্দোনেশিয়া

যুবকণ্ঠ ডেস্ক;

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, কোভিড-১৯ টিকার সম্ভাব্য হালাল স্ট্যাটাস নিয়ে মানুষজনের মনোভাব আমাদের বিবেচনা করা উচিত।

হালাল স্ট্যাটাস, দাম, গুণগত মান এবং বিতরণ সম্পর্কিত জনসংযোগ নিয়ে অবশ্যই প্রস্তুত থাকতে হবে। এসব ধাপের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মানুষজনকে টিকা দেওয়া।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আরও বলেন, ভ্যাকসিন গ্রহণকারীদের এটি দেওয়ার গুরুত্ব এবং এর কারণ সম্পর্কে বিশদভাবে জানাতে হবে।

এদিকে ভাইস প্রেসিডেন্ট মা’রুফ আমিন বলেছেন, কোভিড-১৯ টিকা বিতরণের আগে কর্তৃপক্ষের কাছ থেকে অবশ্যই হালাল সার্টিফিকেট নিতে হবে।

উল্লেখ্য, কোনও একটি টিকা হালাল না হারাম তা নিয়ে ইন্দোনেশিয়ায় এর আগেও বিতর্ক তৈরি হয়েছিল।

২০১৮ সালে হামের টিকাকে হারাম বলে ফতোয়া দিয়েছিল ইন্দোনেশিয়ার উলামা পরিষদ।

এমন পরিস্থিতিতে করোনার একটি সম্ভাব্য টিকা নিয়ে নতুন করে এই বিষয়টি নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

আর এসময়েই করোনার টিকাটি হালাল হতে হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah