বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান পাকিস্তানে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজোর সাজা অনুমোদন আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর চক্রান্ত চলছে: ইসলামী ঐক্য আন্দোলন ওয়াজ মাহফিল: সমাজ সংস্কার ও শুদ্ধ মানুষ গড়ার অনন্য আয়োজন ‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত

মাদ্রাসা শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিবেন ডা. সায়েমুল হুদা

প্রতি শুক্রবার মাদ্রাসার এতিম শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করবেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা। সোমবার (২৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন তিনি।

এব্যাপারে ডা. সায়েমুল হুদা জানান, আমার কাছে মাদ্রাসার ছাত্রদের নিয়ে কৌতূহল ছিল। একারণে তাদের সামগ্রিক ‘লাইফষ্টাইল’ সম্পর্কে খোঁজ নিতে গিয়ে তাদের অনেককে কান্না করতে দেখলাম। তারা কান্নাজড়িত কন্ঠে আমার কাছে আকুতি জানিয়ে বলে যে, মাদ্রাসা শিক্ষার অবসরে তাদের অন্যান্য বাংলা ও ইংরেজি মাধ্যমের শিশুদের মতো সেরকম খেলাধুলার সুযোগ নেই। পরে শিক্ষকদের সাথে কথা বললে তারা সম্মতি দেন। শিশুদের মনোবিকাশ উন্নয়নের জন্য ফুটবল কিনে নিয়ে যাই এবং তাদের সাথে ফুটবল খেলি।

সায়েমুল হুদা বলেন, মাদ্রাসা শিক্ষার্থীদের ওই সময়ের অনুভূতি দেখে আমার মনে হলো এ যেন ছিল তাদের কাছে মুক্তি!

তিনি আরও জানান, পরবর্তীতে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার সালেহীন তানভীর গাজী মহোদয়কে সাথে নিয়ে ফুটবল খেলার শুভ উদ্বোধন করলাম নবীনগর কাছেমুল উলুম ইসলামিয়া মাদ্রাসায়।

ডা. সায়েমুল হুদা জানান, দু’একজন ইতোমধ্যে চিকিৎসা সেবা দিয়েছি এবং প্রতিমাসে একবার শিশু সহ স্যারদের বিনামূল্য সেবা দিবো। আর আমি মনে করি এটা তাদের প্রাপ্য।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতোপূর্বে নবীনগর উপজেলাবাসীকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিবেন বলে জানিয়েছেন ডা. মোহাম্মদ সায়েমুল হুদা। প্রতি সপ্তাহে শুক্রবার অথবা মাসে যে কোন শুক্রবার দিনব্যাপী উপজেলাবাসীদের সেবা প্রদান করবেন এই মর্মে জানান তিনি। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (২৩ অক্টোবর) বৈরী আবহাওয়ার ভিতরেও সাভার থেকে তিনি নবীনগর গিয়ে তার প্রতিশ্রুতি মতো বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেছেন।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah