মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম মহাখালীতে সাততলা বস্তিতে আগুন ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান মুক্তিযুদ্ধ মঞ্চ কে অনতিবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করতে হবে: সম্মিলিত কওমী প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া ইসলামে মূর্তি ও ভাস্কর্য অবৈধ: ড. ইউসুফ আল-কারযাভী ভাস্কর্য ও মূর্তির অপব্যাখ্যাকারীরা হক্কানী আলেম হতে পারে না : বাংলাদেশ খেলাফত আন্দোলন নামাজরত অবস্থায় ইমামের মৃত্যু উগ্রবাদী ও পাকিস্তানপন্থীরা এখন হেফাজতের নেতৃত্বে: মাওলানা জিয়াউল হাসান সময় এসেছে ওআইসির নেতৃত্বে সর্বভারতীয় মুসলিম দল গড়ার

শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

যুবকণ্ঠ ডেস্ক;

শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।করোনা পরিস্থিতি ভালো হলে, ডি-এইট মিটিংয়ে যোগ দিতে বাংলাদেশে আসবেন তুরস্কের প্রেসিডেন্ট । বুধবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়, পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন এর হাতে তুরস্কের পক্ষ থেকে পাঠানো করোনা কিট ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ তথ্য জানান দেশটির রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

এসময় ড. মোমেন বলেন, এর আগেও তুরস্ক চারবার করোনা চিকিৎসাসামগ্রী বাংলাদেশকে দিয়েছে। তবে এবার তুরস্কের প্রেসিডেন্ট বিশেষ করে এ উপহার দিয়েছেন। এরদোগান বলেন, দুই দেশের ব্যবসা দুই বিলিয়ন ডলার উত্তীর্ণ হওয়া এখন সময়ের বিষয়। তিনি বলেন, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীও অচিরেই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে নবনির্মিত তুর্কি দূতাবাস উদ্বোধন করতে আসবেন। অনুষ্ঠানে বাংলাদেশকে দশ হাজার পিস করে এন-নাইন্টি ফাইভ মাস্ক, গাউন, কভারঅল, ২ হাজার ফেস শিল্ড, ৫ হাজার জীবাণু প্রতিরোধী চশমা এবং ২০টি করে ভেন্টিলেটর এবং আনুষাঙ্গিক যন্ত্রপাতি উপহার হিসেবে প্রদান করে তুরস্ক। এর আগে আরও তিন দফায় বাংলাদেশকে করোনা চিকিৎসা সামগ্রি উপহার দিয়েছেন এরদোগান সরকার। অনুষ্ঠানে জানানো হয়, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ঢাকাকে গুরুত্ব দিচ্ছে আঙ্কারা। দুই দেশের বাণিজ্যকে ২’শো কোটি ডলারে নিতে চায় তুরস্ক।

 

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah