মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:২৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম মহাখালীতে সাততলা বস্তিতে আগুন ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান মুক্তিযুদ্ধ মঞ্চ কে অনতিবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করতে হবে: সম্মিলিত কওমী প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া ইসলামে মূর্তি ও ভাস্কর্য অবৈধ: ড. ইউসুফ আল-কারযাভী ভাস্কর্য ও মূর্তির অপব্যাখ্যাকারীরা হক্কানী আলেম হতে পারে না : বাংলাদেশ খেলাফত আন্দোলন নামাজরত অবস্থায় ইমামের মৃত্যু উগ্রবাদী ও পাকিস্তানপন্থীরা এখন হেফাজতের নেতৃত্বে: মাওলানা জিয়াউল হাসান সময় এসেছে ওআইসির নেতৃত্বে সর্বভারতীয় মুসলিম দল গড়ার

এবার ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিলেন ডা. জাকির নায়েক

বিশ্ব মানবতার মুক্তির দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ, সর্বশেষ নবী ও রাসূল হযরত মুহাম্মাদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিখ্যাত দা’ঈ ড. জাকির নায়েক।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফ্রান্সের বিভিন্ন পণ্য ও সেবাদানকারী কোম্পানির লোগো এবং তালিকা প্রকাশ করে তিনি লিখেন, মহানবী মুহাম্মদ সাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননার কারণে আমাদের সকলের উচিৎ ফ্রান্সের পণ্য ও সেবা বর্জন করা।

মহানবী মুহাম্মাদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামের অপমানজনক ব্যঙ্গচিত্র প্রকাশ করার সমর্থনে ফরাসি রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্য বিশ্বজুড়ে মুসলমানদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। এ ঘটনায় কট্টর ইসলামবিদ্বেষী ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হচ্ছে মুসলিম বিশ্ব এবং ফরাসি পণ্য বর্জনের প্রচার চালাচ্ছে।

ক্লাসে মহানবী মুহাম্মাদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামের কার্টুন প্রদর্শন করার প্রতিবাদে চেচেন-বংশোদ্ভূত এক কিশোর ফরাসি স্কুল শিক্ষক স্যামুয়েল পট্টির শিরশ্ছেদ করে। ওই ঘটনার পরে ইসলামবিদ্বেষী কর্মকাণ্ড বন্ধ করবে না বলে ম্যাক্রোঁর ঘোষণা মুসলিমদের বিরুদ্ধে ইসলামবিদ্বেষীদের উস্কে দেয়।

মুসলমানদের বিরুদ্ধে ফরাসী সরকারের উস্কে দেওয়ার ফলে ওই দেশটিতে ইসলামোফোবিক ক্রিয়া ও বর্ণবাদী আক্রমণ বৃদ্ধি পেয়েছে। ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী বক্তব্যের পরেই দেশটির কয়েকটি পাবলিক ও এবং সরকারি ভবনে মুহাম্মাদ সাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ইসলামবিদ্বেষীরা।

এ ন্যাক্কারজনক ঘটনায় তুরস্ক ও পাকিস্তানসহ অনেক মুসলিম দেশ সর্বসম্মতভাবে ফ্রান্সের ইসলামফোবিক পদক্ষেপের নিন্দা জানায় ও ফরাসী পণ্য বর্জনকারী প্রচারগুলি সোশ্যাল মিডিয়ায় চালু করে। শুধু তাই নয়, কিছু মুসলিম দেশের বাজারের দোকানের তাক থেকে ফরাসি পণ্য সরিয়ে নেওয়া হয়েছে।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah