বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী মাস্কের হাটে কারও মুখে মাস্ক নেই কেন রাজধানীর মহাখালীর সাততলা বস্তির আগুনে পুড়ে গেছে ২০০ ঘর ও ৩৫টির বেশি দোকান মুফতি ফয়জুল করীম ও মাও. মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না: মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া “কথিত ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ কর্তৃক ওলামায়ে কেরামদেরকে বিষোদগার ও ওয়াজ মাহফিলে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন” ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম

মহানবী সা.এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর বিরুদ্ধে ময়মনসিংহে ইত্তেফাকের প্রতিবাদ ও বিক্ষোভ

ইমতিয়াজ আহমেদ

ফরাসি সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা.এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর বিরুদ্ধে ময়মনসিংহ ইত্তেফাকুল উলামার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ (২৯আগস্ট) বৃহস্পতিবার বাদ জোহর ময়মনসিংহের ঐতিহ্যবাহী বড় মসজিদ চত্বরে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর মজলিসে শূরার সভাপতি আল্লামা আব্দুর রহমান হাফেজ্জীর সভাপতিত্বে মুফতি শরিফুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, আল্লামা আব্দুল হক, মুফতি ফজলুল হক, কেন্দ্রীয় সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ্ সাদী, কেন্দ্রীয় সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আনোয়ারুল হক, মুফতি আহমদ আলী, মাওলানা দেলাওয়ার হুসাইন, মাওলানা জাকারিয়া, জেলা সভাপতি মুফতি মুহিব্বুল্লাহ্, জেলা সম্পাদক মাওলানা মঞ্জুরুল হক, মাওলানা মুহাম্মাদ, মুফতি আমীর ইবনে আহমাদ, মাওলানা চৌধুরী নাসির আহমদ প্রমুখ। এছাড়াও ইত্তেফাকুল উলামার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দগণ এসময় উপস্থিত ছিলেন।

মিছিলপূর্ব সমাবেশে বক্তারা ফ্রান্সের এই ঘৃণ্য আচরণের বিরুদ্ধে সরকারকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানোর আহবান জানান। ফ্রান্সে উৎপাদিত সকল পণ্য রাষ্ট্রীয়ভাবে বয়কট করারও আহবান জানান তারা।

সমাবেশ থেকে ৮ দফা দাবি উত্থাপন করা হয়। ১. ফরাসি রাষ্ট্রদূতকে ডেকে এই ঘটনার কৈফিয়ত তলব ও অনতিবিলম্বে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। ২.রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কট করতে হবে। ৩.জাতীয় সংসদের জরুরি অধিবেশন আহবান করে এই ঘটনার নিন্দাপ্রস্তাব পাশ করতে হবে। ৪.আল্লাহ, রাসূল সা. ও ইসলাম নিয়ে কুটুক্তিকারীদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন পাশ করতে হবে। ৫.ফরাসি সকল পণ্য বয়কট করতে দেশের সকল নাগরিকদের প্রতি আহবান করতে হবে। ৬.বাংলাদেশের শিক্ষার সকল স্থরের পাঠক্রমে রাসুল সা. এর জীবনী পাঠ্যতালিকায় অন্তর্ভুক্ত করতে হবে। ৭. রাসুল সা. এর উসওয়ায়ে হাসানাহ্ তথা উত্তম আদর্শের ব্যাপক প্রচার-প্রসার ও চর্চা করার লক্ষ্যে দেশের প্রতিটি জেলা উপজেলা ওয়ার্ড ও মসজিদভিত্তিক সীরাত মাহফিলের আয়োজন ও পারিবারিক পরিমণ্ডলে সুন্নতের আলোকে জীবনযাপনে যত্নবান হতে হবে। ৮.বেশি বেশি দুরূদপাঠের আমলে পাবন্দ হতে সকলের প্রতি উদাত্ত আহবান জানানো হয়। সমাবেশ শেষে তৌহিদী জনতার একটি বৃহৎ মিছির বড় মসজিদ চত্বর থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউনহল মোড়ে গিয়ে শেষ হয়।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah