মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৪০ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম মহাখালীতে সাততলা বস্তিতে আগুন ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান মুক্তিযুদ্ধ মঞ্চ কে অনতিবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করতে হবে: সম্মিলিত কওমী প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া ইসলামে মূর্তি ও ভাস্কর্য অবৈধ: ড. ইউসুফ আল-কারযাভী ভাস্কর্য ও মূর্তির অপব্যাখ্যাকারীরা হক্কানী আলেম হতে পারে না : বাংলাদেশ খেলাফত আন্দোলন নামাজরত অবস্থায় ইমামের মৃত্যু উগ্রবাদী ও পাকিস্তানপন্থীরা এখন হেফাজতের নেতৃত্বে: মাওলানা জিয়াউল হাসান সময় এসেছে ওআইসির নেতৃত্বে সর্বভারতীয় মুসলিম দল গড়ার

তুমুল আন্দোলনের মুখে শার্লি এবদো’র প্রোফাইল-কভার ডিলেট করলো টুইটার

যুবকণ্ঠ ডেস্ক;

ফ্রান্সের ইসলামবিদ্বেষের বিরুদ্ধে রাস্তায় নামার পাশাপাশি অনলাইনেও প্রতিবাদ অব্যাহত রেখেছেন বিভিন্ন দেশের মানুষ। ফরাসি রম্য ম্যাগাজিন শার্লি এবদোর ভেরিফায়েড অ্যাকাউন্টের প্রোফাইল ও কভার ফটো সরিয়ে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। পত্রিকাটির ওয়েবসাইটে আবারো সাইবার হামলা চালিয়েছে হ্যাকাররা।

ফ্রান্সবিরোধী বিক্ষোভের শুরুটা মূলত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেই। চলতি মাসে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলামকে সঙ্কটাপন্ন ধর্ম আখ্যা দিলে টুইটার ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ জানান মুসলিমরা।

মহানবী সা. হযরত মুহাম্মদ কে ব্যঙ্গ করে কার্টুন আঁকার জেরে এক শিক্ষক হত্যার প্রতিবাদ জানিয়ে বাকস্বাধীনতার খাতিরে কার্টুন প্রত্যাহার করা হবে না বলে জানান ম্যাক্রোঁ। একই সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন তিনি।

টুইটার ফেসবুকে বয়কট ফ্রান্স, বয়কট ফ্রেঞ্চ প্রোডাক্টসহ ফ্রান্সবিরোধী বিভিন্ন হ্যাশট্যাগে প্রতিবাদ জানান বিভিন্ন দেশের মানুষ। একই সঙ্গে ফরাসি রম্য পত্রিকা শার্লি এবদোরও নিন্দা জানান তারা।

অনলাইনে আন্দোলনকারীরা বলছেন, বাক স্বাধীনতা ও অন্য ধর্মকে কটাক্ষ করা এক নয়। ফ্রান্সের এমন কর্মকাণ্ডকে সরাসরি ধর্মীয় উস্কানি বলছেন তারা। এরই মধ্যে শার্লি এবদোর ওয়েবসাইট বেশ কয়েকবার হ্যাক করেছেন বিভিন্ন দেশের হ্যাকাররা। টুইটার অ্যাকাউন্টেও রিপোর্টের জেরে প্রোফাইল ও কভার ফটো কিছুক্ষণের জন্য সরিয়ে নেয় টুইটার কর্তৃপক্ষ। তবে এটিকে কপিরাইট ইস্যু দাবি করেছে তারা।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah