বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী মাস্কের হাটে কারও মুখে মাস্ক নেই কেন রাজধানীর মহাখালীর সাততলা বস্তির আগুনে পুড়ে গেছে ২০০ ঘর ও ৩৫টির বেশি দোকান মুফতি ফয়জুল করীম ও মাও. মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না: মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া “কথিত ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ কর্তৃক ওলামায়ে কেরামদেরকে বিষোদগার ও ওয়াজ মাহফিলে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন” ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আজকের কাউন্সিল নিয়ে কিছু কথা


সৈয়দ শামছুল হুদা

আলহামদুলিল্লাহ, হেফাজতে ইসলাম বাংলাদেশকে শক্তিশালী করতে সাংগঠনিকভাবে পুনর্গঠন করা হল। আল্লামা আহমদ শফী রাহিমাহুল্লাহ এর ইন্তেকালের পর হেফাজতকে অনেকেই বিলুপ্ত সংগঠনে রূপ দিতে চেষ্টা করেছিল। একটি গুরুত্বপূর্ণ কাউন্সিল এর মাধ্যমে আজকে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নতুন কমিটি গঠিত হয়েছে তা আমাদের মধ্যে আশার সঞ্চার করেছে।
কিন্তু কয়েকটি বিষয় আমার কাছে খুবই অবাক লেগেছে। তার মধ্যে একটি হলো, একজন বিতর্কিত ব্যক্তিকে অনেক উঁচু স্থানে মূল্যায়ন করা হয়েছে। একই অপরাধে অন্যদেরকে শাস্তি দিলেও, তিরস্কারের কারণ বানালেও একজন ব্যক্তিকে এতটা গুরুত্ব দেওয়া আমার কাছে অপ্রয়োজনীয় মনে হয়েছে। শুধুই হুংকার দিয়ে কথা বলতে পারাই তার একমাত্র যোগ্যতা। তিনি বড়দের সাথে আপোষ করে ফেলায় তার অপরাধ ক্ষমার চোখে দেখা হয়েছে। অথচ হেফাজত ইসলাম বাংলাদেশ এর অনেক ত্যাগী নেতাদেরকে বিতর্কিত ভূমিকার কারণে আজকে মূলধারা থেকে সরে যেতে বাধ্য করা হয়েছে।
দ্বিতীয় বিষয়টি হলো, অনেক জুনিয়র আলেমকে গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছে। আবার অনেক প্রবীণ, অভিজ্ঞ ব্যক্তিদেরকে নিচের পদে পদায়ন করা হয়েছে। পদায়ন করার ক্ষেত্রে আরো বেশি দূরদর্শিতা প্রদর্শন করা উচিত ছিল।
তৃতীয় যে বিষয়টি পছন্দ হয়নি, সেটা হলো হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মূল কমিটিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশকে একচেটিয়া প্রাধান্য দেওয়া হয়েছে।
অভিনন্দন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নবনির্বাচিত কমিটির সকল দায়িত্বশীল কর্মকর্তাবৃন্দকে। হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতি ভালোবাসা ছিল, আছে, থাকবে ইনশাআল্লাহ।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah