বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী মাস্কের হাটে কারও মুখে মাস্ক নেই কেন রাজধানীর মহাখালীর সাততলা বস্তির আগুনে পুড়ে গেছে ২০০ ঘর ও ৩৫টির বেশি দোকান মুফতি ফয়জুল করীম ও মাও. মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না: মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া “কথিত ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ কর্তৃক ওলামায়ে কেরামদেরকে বিষোদগার ও ওয়াজ মাহফিলে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন” ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য ভাস্কর্য না করে স্মৃতি মিনার করুন, তাতে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে : মুফতী ফয়জুল করীম

বর্ণাঢ্য আয়োজনে সীরাত পাঠ প্রতিযোগিতার আয়োজন করছে প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশ

মুহতাসিম আহমাদ তানভীর

আগামী ডিসেম্বরেই অনুষ্ঠিত হচ্ছে প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশের উদ্যোগে বর্ণাঢ়্য পরিসরে উন্মুক্ত সীরাত পাঠ প্রতিযোগিতা।
সিরাত পাঠ প্রতিযোগিতা বাস্তবায়নের লক্ষে অ্যাসোসিয়েশনের গুরুত্বপূর্ণ মিটিং এ অংশ গ্রহণ করেন ত্রিশোর্ধ মাদ্রাসার মুহতামীমগণ।

মুসলিম উম্মাহর প্রাণের স্পন্দন হযরত মুহাম্মদ সাঃ। তার অাদর্শের ফুলকুড়িতে সুশোভিত হোক পৃথিবীর প্রতিটি কর্ণার। সেই স্লোগানকে সামনে রেখেই প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশ হাতে নিয়েছে সিরাত পাঠ প্রতিযোগিতার এজেন্ডা। ১৮ই নভেম্বর বুধবার বাদ এশা দক্ষিনখানস্থ জামিয়াতুল আনসার অাল-ইসলামীয়া মাদরাসায় অনুষ্ঠিত হয় সংগঠনটির কার্যকরি বৈঠক। সংগঠনটির মহাসচিব মাওলানা গাজী মাসউদুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনি বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান মুফতি নেয়ামতুল্লাহ আমীন। বক্তবে তিনি বলেন সমাজের প্রত্যেক শ্রেনীর মানুষের কাছে রাসূল সা. এর জীবনাদর্শ জানান দেওয়া এবং রাষ্ট্রের প্রতিটি সেক্টরে তার ব্যাপ্তি বাড়ানোর জিম্মাদারী আমাদেরকেই গ্রহণ করতে হবে। সমাজ আজ অন্ধকারের দিকে যাযাবরের মত এগিয়ে যাচ্ছে। এই অন্ধকারচ্ছন্ন সুপ্ততাকে রাসূল সাঃ এর সীরাতের নূর দ্বারা প্রজ্বলিত করে তুলতে হবে।

উম্মাহর প্রতিটি ঘরে ঘরে রাসূল সা. এর সুন্নাহকে প্রতিষ্ঠিত করতে হবে, সামাজিক, রাষ্ট্রীয় এবং বৈশ্বিক মূলনীতিতে রাসূল সা. এর অাদর্শকে বাস্তবায়নের দায়িত্ব আমাদেরই।

সীরাত পাঠ প্রতিযোগিতার মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষের মাঝে রাসূল সা. জীবনাদর্শ সম্পর্কে আকর্ষণ এবং তার চর্চার সহজেই প্রসার ঘটানো সম্ভব । তাই আগামী ডিসেম্বরের মধ্যেই প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশের উদ্যোগে সমাজের সর্বস্তরের জনতার জন্য আয়োজন করা হয়েছে উন্মুক্ত সীরাত পাঠ প্রতিযোগিতা। ৫ হাজার কপি সীরাত সম্পৃক্ত প্রশ্নোত্নরের বই বিতরণ এবং আকর্ষণীয় পুরুষ্কারের মোড়কে প্রচারণার কাজ অতি শিঘ্রই শুরু হবে। সমাজের সর্বস্তরের ছাত্র, চাকরিজীবি,ব্যাবসায়ী এমনকি ভিন্নধর্মালম্বিরাও এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। বিজয়ীদের জন্য রয়েছে বিগ বাজেটের আকর্ষণীয় পুরুষ্কার। বাকিদের জন্য রয়েছে সান্ত্বনা এবং স্পেশাল ক্রেষ্ট। অ্যাসোসিয়েশনের অন্তর্ভূক্ত সকল মাদরাসার মুহতামীম গণের জন্য তৈরি করা হবে সম্মাননা এবং অন্তর্ভূক্তির মূল্যায়ন ক্রেষ্ট। তাই মসজিদ ভিত্তিক,কোচিং ভিত্তিক, মাদরাসা এবং স্কুল ভিত্তিক দাওয়াতি কার্যক্রমের নেওয়া হয়েছে বিপুল প্রস্তুতি।

সংগঠনের ভাইস চেয়ারম্যান মুফতি উসমান আশরাফি এবং মুফতি গোলাম রব্বানির যৌথ আহবান এবং উপস্থিত সকল দায়িত্বশীলদের পরামর্শে নেওয়া হয় বহুমুখী আরো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান মুফতি নেয়ামতুল্লাহ আমীন, ভাইস চেয়ারম্যান মুফতি উসমান আশরাফি এবং মুফতি গোলাম রব্বানি। আরো উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা গাজী মাসউদুর রহমান,সহকারী মহাসচিব মাওলানা গাজী আব্দুল জাব্বার, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসান, অর্থ সম্পাদক মুফতি আবুল কাশেম। এ ছাড়াও উপস্থিত ছিলেন প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশনের দায়িত্বশীল মাওলানা আশরাফ খান, মাওলানা আবু ইউসুফ, মাওলানা মাহদী হাসান, মাওলানা মুহতাসিম তানভীর, মাওলানা সানাউল্লাহ, মাওলানা ওমর ফারুক, মুফতি শেখ মারুফ, মুফতি সুলাইমান, মাওলানা অাব্দুল কাইয়্যুম, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা উবায়দুল্লাহ, মাওলানা আব্দুল মান্নান সহ প্রমূখ উলামায়ে কেরাম এবং মাদরাসার প্রিন্সিপালগণ। সকলের সুদৃঢ় প্রত্যয় এবং সুদূরপ্রসারী প্রত্যাশার আলোকে জাহিলিয়াতের সমস্ত চ্যালেঞ্জকে মোকাবিলা করার প্রতিশ্রুতি নেওয়া হয়।

এ সময় দায়িত্বশীলগণ সম্মিলিত মত প্রদানের মাধ্যমে সংগঠনের কার্যক্রমের ধারাবাহিকতাকে শক্তিশালী করার জন্য পরামর্শ প্রদান করেন এবং সীরাত পাঠ প্রতিযোগিতাকে সফল করার নানাবিধ প্রত্যুতপন্নমতি অভিমত ব্যক্ত করেন। সমাপনী বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান মুফতি নেয়ামতুল্লাহ অামীন বলেন, আগামীর বাংলাদেশ ইসলামের,আগামীর পৃথিবী ইসলামের, আগামীতে পার্লামেন্টগুলো থাকবে মুসলমানদের দখলে। নিশ্চই মুমিনদের সঙ্গে আল্লাহর নুছরাহ রয়েছে তাই আমরা যেকোন এজেন্ডাই গ্রহণ করিনা কেন তাতে যদি এখলাস থাকে তাহলে স্বয়ং আল্লাহর মদদেই সেই এজেন্ডা বাস্তবায়ন হয়ে যাবে। তাই আগামীর পথ চলতে হবে সাহসীকতার সহীত, চলতে হবে সৎ ভাবে,ধৈর্য্যের সাথে। এই উম্মাহর রাহাবারি করতে হবে আমাদেরকেই। তাই ইসলামের স্বার্থেই আমাদেরকে পরিপূর্ণ এখলাসের সঙ্গে সমস্ত জিম্মাদারী পালনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সীরাত পাঠ প্রতিযোগিতার নানামূখি প্রস্তুতি গ্রহণ এবং সাংগঠনিক বিভিন্ন কার্যক্রম সম্পর্কে দির্ঘ্য পর্যালোচনার পর স্বতস্ফূর্তভাবে সম্পন্ন হয় প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদের সীরাত পাঠ প্রতিযোগিতাকে সামনে রেখে আয়োজিত গুরুত্বপূর্ণ বৈঠক।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah