রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
মাওলানা মামুনুল হককে ময়মনসিংহে আসতে বাধা: ইত্তেফাকুল উলামার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা সিরাজগঞ্জে বিএনপি সমর্থিত বিজয়ী কাউন্সিলরকে কুপিয়ে হত্যা নির্বাচিত হয়েই খুন হলেন বিএনপি সমর্থিত কাউন্সিলর গাইবান্ধায় ব্যালট ও সরঞ্জাম নিয়ে আসার সময় পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ নজরদারির পর ফ্রান্সে ৯টি মসজিদ বন্ধ ঘোষণা আল্লামা আহমদ শফী রহ. মৃত্যু : মিথ্যা মামলা দিয়ে একটি কুচক্রি মহল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্র করছে ৬০ পৌরসভায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা ‘একটি কেন্দ্র ছাড়া আর কোথাও ধানের শীষের এজেন্ট দেখিনি’ পেটে পাথর বেঁধে মুসলমানরা সন্তানদের উচ্চশিক্ষা দিন: মাওলানা আরশাদ মাদানী মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর সুস্থতা কামনায় আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীর দুআর আবেদন

ভারতে বিপুল পরিমাণ বিনিয়োগের পরিকল্পনা সৌদি আরবের

যুবকণ্ঠ ডেস্ক;

ভারতে বিপুল পরিমাণ বিনিয়োগের পরিকল্পনা করেছে সৌদি আরব। দিল্লিতে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ড. সৌদ বিন মোহাম্মদ আল সাতী ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বিষয়টি জানিয়েছেন।

পিটিআইকে দেওয়া সাক্ষাতকারে ড. সৌদ বিন মোহাম্মদ আল সাতী বলেন, ‘ভারতে বিনিয়োগের বিষয়টি নিয়ে কিছু খাতে অগ্রাধিকারভিত্তিতে বড় ধরনের বিনিয়োগের সুযোগ নিয়ে দুই দেশ আলোচনা করছে।’ তিনি এ সময় ভারতকে সৌদি আরবের কৌশলগত অংশীদার হিসেবে উল্লেখ করেন।তিনি অংশীদারত্বের ক্ষেত্র হিসেবে প্রশিক্ষণ, জ্ঞান এবং সন্ত্রাসবাদ মোকাবিলায় প্রতিরক্ষা ও নিরাপত্তা ক্ষেত্রে চলমান সহযোগিতাকে চিহ্নিত করেন।

গত বছরের ফেব্রুয়ারিতে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ভারত সফরের সময় ঘোষণা করেছিলেন, ভারতে পেট্রোকেমিক্যালস, পরিশোধন, অবকাঠামো, খনন ও উৎপাদন, কৃষি ছাড়াও অন্যান্য খাতে ১০০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি বিনিয়োগ করবে তার দেশ।

করোনা মহামারিতে অর্থনীতি পুনরুজ্জীবিত করতে ভারতের উদ্যোগের প্রশংসা করেছেন সৌদি রাষ্ট্রদূত। তিনি বলেন, ‘উভয় দেশের অর্থনৈতিক পুনরুদ্ধার এই অঞ্চলের অন্যান্য অর্থনীতিকেও উন্নত করতে সহায়তা করবে।’

ভারত বহু বছর ধরে সৌদি আরবের তেলের ওপর নির্ভর করছে। ভারতের আমদানি করা অপরিশোধিত তেলের শতকরা প্রায় ২০ শতাংশই আসে সৌদি আরব থেকে। সৌদি আরবে ভারতের ৪০ লাখেরও বেশি মানুষ কাজ করে। তারা প্রতি বছর সৌদি আরব থেকে ভারতে ১১শ কোটি ডলারেরও বেশি রেমিট্যান্স পাঠান।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah