শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে গানবাজনা ‘নিষিদ্ধ করলেন’ কাউন্সিলর

যুবকণ্ঠ ডেস্ক;

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৩ নম্বর ওয়ার্ডে গানবাজনা ‘সম্পূর্ণ নিষিদ্ধ’ করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্ডটির কাউন্সিলর শাহজালাল বাদল। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত সোমবার সন্ধ্যায় ৩ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের বটতলা এলাকায় অবস্থিত কাউন্সিলরের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় ওয়ার্ডের বিভিন্ন মসজিদ কমিটি, পঞ্চায়েত কমিটি ও ওয়ার্ড উন্নয়ন কমিটির লোকজন উপস্থিত ছিলেন। সভা শেষে এলাকায় গানবাজনার আয়োজনে নিষেধাজ্ঞার সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। আগামী শনিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর করার কথা বলা হয়।

সভায় কাউন্সিলরের উপস্থিতিতে এক ব্যক্তি গানবাজনা নিষেধের বিষয়ে বক্তব্য দেন। সে বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, ওই ব্যক্তি বলছেন, বুধবার থেকে প্রতিটি মসজিদ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও পঞ্চায়েত কমিটি বরাবর কাউন্সিলর কার্যালয় থেকে চিঠি ইস্যু করা হবে। আগামী শুক্রবারে গানবাজনা না করার ব্যাপারে জুমার নামাজেও যেন এই ব্যাপারে আলোচনা করা হয়। আগামী শনিবার থেকে এই এলাকায় গানবাজনা করা সম্পূর্ণ নিষেধ। এই মুসলমান সমাজে যাতে গানবাজনা না হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এই সিদ্ধান্তের কথা এলাকার প্রতিটি বাড়িওয়ালাকেও জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে কাউন্সিলর শাহজালাল বাদল বলেন, ‘ডিজে পার্টির নামে এলাকায় উচ্ছৃঙ্খল যুবকেরা বিভিন্ন দিবসে রাতে গানবাজনা করার কারণে মানুষের ক্ষতি হচ্ছে। রাতে এই ডিজে পার্টির কারণে বাগবিতণ্ডা থেকে কয়েক দিন আগে নূরবাগ এলাকার মসজিদের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ কারণে আমরা সবাই মিলে গানবাজনা বন্ধ রাখার বিষয়ে সভা থেকে একমত হয়েছি। ওই সভায় পঞ্চায়েত ও মসজিদ কমিটি সমর্থন জানিয়েছে।’ এ বিষয়ে আরও দুটি সভা হবে বলেও জানিয়েছেন তিনি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ‘গানবাজনা নিষিদ্ধের ব্যাপারটি আমার জানা নেই। কেউ আমাকে কোনো চিঠি দেয়নি, জানায়ওনি। রাষ্ট্র থেকে গানবাজনা নিষিদ্ধ করার কোনো আইন নাই। তবে কেউ আমাদেরকে চিঠি দিলে আইনে যা রয়েছে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah