রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩১ অপরাহ্ন

ব্রিটেনে মুসলমানদের সর্ববৃহৎ সংগঠনের নেত্রী জারা মুহাম্মাদের পরিচয়

যুবকণ্ঠ ডেস্ক;

ব্রিটেনে মুসলমানদের সর্ববৃহৎ সংগঠন ‘মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের’ প্রথম মহিলা নেত্রী জারা মুহাম্মাদ। তিনিই প্রথম সংস্থাটির নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে প্রধান নেত্রী (সচিব) হিসেবে নির্বাচিত হয়েছেন।

‘আমি সম্মানিত। গোটা দলের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। আমার নির্বাচন আরও অনেক নারী ও যুবককে অনুপ্রাণিত করবে’ বলে ভোটে জয় পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় জারা বলেছেন।

জারাকে অভিনন্দন জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। জানা গেছে, আইন নিয়ে স্নাতকোত্তর পাশ করেছেন জারা। পেশায় একজন ট্রেনিং ও ডেভেলপমেন্ট কনসালট্যান্ট। এর আগে মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সহ-সচিব ছিলেন।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের কাজই হচ্ছে মুসলিমদের স্বার্থ সুরক্ষিত করা। ব্রিটেনের এই জাতীয় সংস্থাটির আওতায় অন্তত ৫০০-র বেশি মসজিদ ও একাধিক ধর্মস্থান রয়েছে। এছাড়াও একাধিক মুসলিম সংগঠন রয়েছে এর আওতায়। জারা মোহাম্মদ দুই বছরের মেয়াদে সেক্রেটারি জেনারেল পদে থাকবেন।
মহাসচিব নির্বাচিত হয়ে জারা মোহাম্মদ বলেন, ব্রিটেনের মুসলমানের কল্যাণে কাজ করাই হবে আমার একমাত্র লক্ষ্য। আমাকে দেখে অনেক তরুণী এগিয়ে আসবে, নেতৃত্বের প্রতি অনুপ্রাণিত হবে। তারা আমাদের সংগঠন ও সমাজের ভরিষ্যৎ।

মানবাধিকার বিষয়ে পড়াশোনা করা ২৯ বছর বয়সী তরুণী জারা মোহাম্মদ হারুন খানের স্থলাভিষিক্ত হচ্ছেন। এর আগে এমসিবির মহাসচিব হিসেবে সাড়ে চার বছর দায়িত্ব পালন করেন হারুন খান।

ভার্চুয়ালি অনুষ্ঠিত এমসিবির বার্ষিক সাধারণ বৈঠকে ১০৭ ভোট পেয়ে বিজয়ী হন জারা মুহাম্মদ। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন যুক্তরাজ্যের বিশিষ্ট ইমাম ও শিক্ষক আজমল মাসরুর। তিনি মাত্র ৬০ ভোট পেয়েছেন। সূত্র : আজকাল, প্রবাস বাংলা

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah