শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

আসছে ২১শে বইমেলায় তরুণ লেখক জুবায়ের আহমেদ এর নতুন বই “সুন্দর জীবন”

শামসুল ইসলাম আফিফ

২০২১ বইমেলায় বর্ণ প্রকাশ থেকে আসছে তরুণ লেখক জুবায়ের আহমেদ এর ইসলামি আত্ম-উন্নয়নমূলক বই “সুন্দর জীবন”। জুবায়ের আহমেদ দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী এর মাঝেই প্রকাশ করতে চলছে তার প্রথম বই ” সুন্দর জীবন” বইটির মূলভাব যেন শাকিল আনসারীর করা প্রচ্ছদে উঠে এসেছে।

সুন্দর জীবন বইয়ে মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি মুহূর্তের কথা তুলে ধরা হয়েছে। আমাদের জীবনে নানান সময়ে,নানান কাজে ব্যার্থতা চলে আসে ফলে হতাশ হয়ে পরি । এর কারণ সঠিক পথ আর সঠিক সিদ্ধান্ত না থাকা । একটি পরিকল্পিত সিদ্ধান্ত, সুষ্ঠ-সুন্দর জীবন গঠনে বেশ গুরুত্বপূর্ণ। তাই জুবায়ের আহমেদ হতাশা আর ব্যার্থতা কাটিয়ে কিভাবে জীবনকে আর একটু সুন্দর ও সফল করা যায় সেই নিয়ে তার লেখা ইসলামি আত্ম-উন্নয়নমূলক বই “সুন্দর জীবন” আমরা সবাই চাই আমাদের কর্মকান্ডের মাধ্যমে জীবনকে সুন্দর করতে।

হাদীসে এসেছে, আবদুল্লাহ ইবনু বুস্‌র (রাঃ) হতে বর্ণিত আছে, কোন এক গ্রাম্য লোক প্রশ্ন করল, হে আল্লাহর রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মানুষের মধ্যে শ্রেষ্ঠ কে? তিনি বললেনঃ যে দীর্ঘ জীবন লাভ করেছে এবং তার কর্মকাণ্ড সুন্দর হয়েছে। গ্রন্থঃ সূনান আত তিরমিজী [তাহকীককৃত] হাদিস নম্বরঃ ২৩২৯

তাই জীবনে আরো একটু সুন্দর করতে, বই – সুন্দর জীবন পাঠ ০ :- এই পৃথিবীতে আমি কেন আসলাম ? —জীবন— পাঠ ১০ :- এই পৃথিবী থেকে আমি কি নিয়ে যাব ? সুন্দর জীবন শুধু একটি বই নয়, এটি একটি জীবন। বইয়ের শুরু জীবন শুরু, বইয়ের শেষ জীবন শেষ। মাঝখানে জীবনের কিছু সময়। জীবনের এই কিছু সময়ে আছে পরিবার, বন্ধুত্বের বন্ধন, আমাদের সমাজ, লেখাপড়া, স্বপ্ন, ক্যারিয়ার, বিবাহ বন্ধন, প্রতিভা বিকাশ, দেশের জন্য কিছু করা।

আছে নানান প্রশ্ন, নানান সমস্যার সমাধান যা জীবনকে সুন্দর করতে সহায়তা করবে আশা করছি। ফ্ল্যাপের লেখাঃ- জীবন আপনার তাই জীবনকে সুন্দর করার দায়িত্বও আপনার। আমি শুধু আপনাকে পথ দেখাতে পারবো কিন্তু সেই পথে আপনারই হাটতে হবে। হতে পারে সেই পথ অনেক কঠিন, সেই কঠিন পথে গন্তব্যে পৌঁছাতে পারলে আপনি হবেন একজন সফল ব্যক্তি। করোনা মহামারির কারণে বইমেলা শুরু হবে ১৮ মার্চ থেকে কিন্তু ফেব্রুয়ারি মানেই যেন বইয়ের আমেজ তাই ফেব্রুয়ারিতে বইমেলা শুরু না হলেও শুরু হবে “সুন্দর জীবন” বইয়ের প্রি অর্ডার। ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস থেকে চলবে রকমারি সহ অনান্য বুকশপে প্রি অর্ডার। তাই বই পড়ুন, নিজেকে গড়ুন। লেখক পাঠক সবার জীবন সুন্দর হোক সেই প্রত্যাশা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah