বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

বাইতুল ‍মুমিন ছাত্রকাফেলার বার্ষিক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত

যুবকণ্ঠ ডেস্ক;

প্রতি বছরের এবারও উত্তরার  ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপিঠ বাইতুল ‍মুমিন মাদরাসার ছাত্র সংসদ ‘বাইতুল মুমিন ছাত্র কাফেলা’র উদ্যোগে  দিনব্যাপী ‘বার্ষিক প্রতিযোগিতা পুরুস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা-২০২১’অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়ে  রাত ১২টায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের  মাধ্যমে সমাপ্ত হয়। প্রতিযোগিতার প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারীকে আকর্ষণীয় ও মূল্যবান পুরস্কার প্রদান করা হয়।

 

 

চলতি শিক্ষাবর্ষের বাইতুল মুমিন ছাত্র কাফেলার সেক্রেটারি, সুলাইমান সাদ জানান – শিক্ষার্থীদের যুগ সচেতন আলেম হিসেবে গড়ে তুলতে ‘বাইতুল মুমিন ছাত্র কাফেলা’র দায়িত্বশীলগণ বদ্ধপরিকর। তারা মনে করেন, আধুনিক বিশ্বের সকল চালেঞ্জ মোকাবেলা করা একজন আলেমের দায়িত্ব। সে চিন্তা থেকে তারা ধর্মীয় জ্ঞানের পাশাপাশি আধুনিক জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় শিক্ষার্থীদের পারদর্শী করে তুলতে ‘বাইতুল মুমিন ছাত্র কাফেলা’র মাধ্যমে বছরব্যাপী বক্তৃতা প্রতিযোগিতাসহ নানা আয়োজন করে থাকেন। প্রতি বছর দিনব্যাপী বার্ষিক প্রতিযোগিতা অনুষ্ঠান সে আয়োজনেরই অংশ।

তিনি জানান, বরাবরের ন্যায় এবারও বাইতুল মুমিন ছাত্র কাফেলা হিফজুল কোরআন, হিফজুল হাদিস, হামদ-নাত, ক্বেরাত, ইবারত পাঠ, সিরাত, সাহাবা পরিচিতি, সংসদীয় বিতর্ক, সংবাদ পাঠ,  হস্তলিপি (আরবি-বাংলা), প্রবন্ধ (আরবি-বাংলা), চিত্রাঙ্কন সহ ত্রিশেরও অধিক বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করেছে। এতে জামিয়ার শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সাথে অংশগ্রহন করেছে।

বাইতুল মুমিন মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি নেয়ামতুল্লাহ আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যানের মধ্যে আরও উপস্থিত ছিলেন,বাংলাদেশ খেলাফত যুব মজলিসের অভিবাক পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালি, যুব মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান,  স্বপচারী লেখক ও গবেষক মাওলানা এহসানুল হক, লেখক গবেষক  সৈয়দ শামসুল হুদা,যুব মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা রাকিবুল ইসলামপ্রমুখ,

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah