রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:০৮ অপরাহ্ন

মজলিসে দাওয়াতুল হকের ইজতেমা আগামীকাল:সকল প্রস্তুতি সম্পন্ন

সাইফুজ্জামান আজাদ যাত্রাবাড়ী থেকে ;

আগামীকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) মজলিসে দাওয়াতুল হকের ইজতেমা অনুষ্ঠিত হবে । রাজধানীর যাত্রাবাড়ী মাদরাসায় দিনব্যাপী এ ইসলাহী ইজতেমা চলবে। এতে আখেরী বয়ান ও মুনাজাত পরিচালনা করবেন মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমীরুল উমারা আল্লামা মাহমুদুল হাসান।

মজলিসে দাওয়াতুল হকের ইজতেমা আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছেন।এবং ইজতেমা উপলক্ষে যাত্রাবাড়ী মাদরাসায় ছাত্র-শিক্ষকদের মাঝে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে বলেও জানা যায়।

বর্তমানে মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমীরুল উমারার দায়িত্ব পালন করছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (ভারপ্রাপ্ত) সভাপতি, বাংলাদেশ কওমি শিক্ষার সর্বোচ্চ অথরিটি আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, গুলশান আজাদ মসজিদের খতীব ও যাত্রাবাড়ী মাদরাসার মুহতামিম আল্লামা মাহমুদুল হাসান।

মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ এর ইজতিমায় দেশ বরেণ্য উলামায়ে কেরাম,পীর মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ উপস্থিত থাকবেন আশাবাদ ব্যক্ত করা হয়েছে। আসন্ন ইজতিমা উপলক্ষে প্রস্তুতির কাজ সমাপ্তির পথে ।স্পেন্ডল,গাড়ী পাকিংয়ের ব্যবস্থা, পানির সাপ্লাই,আগত মেহমানদের আপ্যায়ন, সহ সব মিলিয়ে পূর্ণ পস্তুতি চলছে। এদিকে এক সপ্তাহ পূর্ব থেকে আগত মেহমানদের এস্তেকবালও আপ্যায়নের জন্য মাদরাসার ছাত্রদের মাঝে বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবকের দায়ীত্ব বন্টন করে দেওয়া হয়েছে। মাদরাসার উস্তাদ,ছাত্র ও আশপাশের এলাকার জন সাধারনের মাঝেও ইজতিমার প্রভাব পরিলক্ষিত হচ্ছে। শনিবার বাদ ফজর মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান এর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে রাত্র পর্যন্ত চলবে উক্ত ইজতিমা।আলোচনায় থাকবে দুনিয়াওআখিরাতে মুক্তি, সর্বস্থরের মানুষের মাঝে রাসুল সাঃ সুন্নত পৌছে দেওয়া,প্রতিটি মানুষ কিভাবে সুন্নতি জীবন পরিচালনা করবে তার দিকনির্দেশনা মুলক আলোচনা ইত্যাদী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah