রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

কাছ থেকে দেখা একজন আব্বাসী-২ : হাবীবুল্লাহ সিরাজ

যুবকণ্ঠ ডেস্ক;
আল্লামা জুনাইদ বাবুনগরী সম্পর্কে আব্বাসীর মূল্যায়ন
আমি যে সব মুরুব্বিদেরকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসি- তাদের সর্বপ্রথম ব্যক্তি হলেন আল্লামা জুনাইদ বাবুনগরী হুজুর। হুজুরের জন্য আমার খুই মায়া হয়। আমি হুজুরের জন্য সবসময় দোয়া করি। হুজুর একজন মুখলেস দীন দরদি মানুষ- আব্বাসী সাহেব এভাবেই জুনাইদ বাবুনগরী সম্পর্কে তার মন্তব্য ভালোবাসা ও আবেগ প্রকাশ করেছেন। জুনাইদ বাবুনগরীর তাকওয়া পরহেযগারি সম্পর্কে বলতে গিয়ে বলেন- আমার তো বিশ্বাস বাংলাদেশ ব্যাংকের সব টাকা বাবুনগরীর পায়ে ফেললেও তিনি কারো সাথে আপোস করবেন না।
হেফাযত সম্পর্কে আব্বাসীর মূল্যায়ন
এশিয়া উপমহাদেশের সবচে বৃহৎ শক্তিশালী সংগঠন হেফাযতে ইসলাম বাংলাদেশ। হেফাযতে ইসলামের শুরু থেকেই আমি এর পূর্ণ সমর্থন ও পৃষ্ঠপোষকতায় আছি এবং যতদিন হেফাযতে ইসলাম তাদের দাবিতে অটল থাকবে ততদিন তাদের সকল কর্মসূচির সাথে থাকবো। হেফাযতের নতুন কমিটি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন- আমার মনে একটা আকাক্সক্ষা ছিল যে, জুনাইদ বাবুনগরী হেফাযতের আমির হোক। আল্লাহ আমার মনে আশা পূর্ণ করেছেন। এখন আমি হেফাযত যা আদায় করতে চায় পারবে ইনশাল্লাহ।
মাওলানা মামুনুল হক সম্পর্কে আব্বাসীর মূল্যায়ন
সাক্ষাৎকারের এক ফাঁকে আব্বাসী সাহেবকে প্রশ্ন করা হয়েছিল- বর্তমান সময়ে তরুণদের কাছে প্রিয় হয়ে উঠছেন মাওলানা মামুনুল হক দা.বা.। মাওলানা মামুনুল হক দা.বা.
সম্পর্কে আপনার মূল্যায়ন কী?
উত্তরটা ছিল প্রায় এরকম- ভাস্কর্য ইস্যুত মামুন সাহেব যে আন্দোলন করেছে তা ছিল পারফেক্ট সময়োপযোগী। এরকম একটা আন্দোলন প্রয়োজন ছিল। সব কাজ নরম কথায় হয় না, গরমও লাগে। গরমটা মামুন সাহেব করছেন। তার মতো একটা কণ্ঠ প্রয়োজন ছিল আমাদের অঙ্গনে। আল্লাহ তার কণ্ঠকে আরো বুলন্দ করুন। ঠিক এই সময় মঞ্জিলভর্তি মানুষ সকলেই সমন্বিত সুরে বলে উঠলো ‘আমিন’। প্রশ্নের সুরে বললাম মামুনুল হক সাহেব যদি কোন মঞ্চে আপনাকে ডাকে আমরা কি আপনাকে সেই মঞ্চে দেখতে পাবো? অবশ্যই পাবেন- আব্বাসী সাহেবের বলিষ্ঠ কণ্ঠ। শুধু মামুনুল হক কেন! দীনের স্বার্থে হকপন্থী সকল ঘরানার আলেমদের সাথে এক মঞ্চে কাজ করতে আমি আগ্রহী।
ভিন্ন মতালম্বীদের সম্পর্কে আব্বাসীর শ্রদ্ধা ও ভালোবাসা
টকশো নিয়ে আলোচনা চলছিল। বললাম আমরা আপনার টকশোতে একটা বিষয় খুবই উপলব্ধি করলাম যে, ইসলামের নামে চলা কোন মতাদর্শকে আপনি খাটো করেন নি। বিশেষ করে শাহরিয়ারের টকশোতে বারবার ঘুরেফিরে জামাতে ইসলামের কথা আসছিল- আপনার সুযোগ ছিল জামাত সম্পর্কে কিছুটা নেতিবাচক কিছু বলার আপনি বলেন বা সেই দিকে আপনি যাননি। তখন আব্বাসী সাহেব বলেন- এগুলো আমাদের ঘরোয়া মতদ্বৈধতা। এই সব বিষয় পাবলিক প্লাসে বা একজন নাস্তিককের সামনে প্রকাশ করা তো বোকামী। ইসলামের নামে যত মত ও পথ আছে আমরা সবাই ভাই ভাই। মাসলাকগত এটা আমাদের পারিবারিক ভাই ভাই দ্বন্দ্ব। এগুলো অন্যদের সাথে যাবে না। ইসলাম প্রশ্নে সবাই এক ও অভিন্ন। এখন থেকে আমার মিশন ও ভিশন হলো মাসলাক যার যার, ইসলাম সবার।
পিসবের

People’s Improvement Society Of Bangladesh Pisob

কার্যক্রম শুনে আব্বাসীর মন্তব্য

উবায়দুল্লাহ আব্বাসী

ফুআদ মুবতাসিম
জিনান বিন মাসউদ

সহ মানযিলে সাক্ষাৎ পাওয়া কয়েকজন ভাইয়ের বদান্যনতা

জানতে ও পড়তে চোখ রাখুন
কাছ থেকে দেখা একজন আব্বাসী-৩

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah