রবিবার, ১৬ মে ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

কবর থেকে লাশ চুরির সময় কবিরাজ গ্রেপ্তার

যুবকণ্ঠ ডেস্ক;

রাজশাহীর গোদাগাড়ীতে কবরস্থান থেকে লাশ চুরি করতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হয়েছেন দিলিপ দাশ নামে এক কবিরাজ। গত মঙ্গলবার গভীর রাতে গোদাগাড়ী উপজেলাধীন ৬ নম্বর মাটিকাটা ইউনিয়নের রসুলপুর গ্রামের কবরস্থান থেকে লাশ চুরির সময় তাকে আটক করা হয়। খবর পেয়ে তাকে গোদাগাড়ী থানা পুলিশ গ্রেপ্তার করে নিয়ে আসে।

গ্রেপ্তার হওয়া কবিরাজ ওই গ্রামের মৃত যতনের ছেলে দিলিপ দাশ (৫২)। কবিরাজি করেই চলে দিলিপের সংসার। তার পরিবারে স্ত্রীসহ তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

ঘটনা সম্পর্কে স্থানীয় বাসিন্দা লুৎফর রহমান জানান, রসুলপুর গ্রামের রাস্তার পাশেই কবরস্থান। তার পাশ দিয়েই যাচ্ছিলেন লুৎফর রহমান। রাস্তা থেকেই তার নাতিনের কবর দেখা যায়। যাত্রা পথে কবরটির দিকে তাকালে বাঁশের বেড়া খোলা অবস্থায় দেখলে তিনি এগিয়ে যান। হঠাৎ দিলিপ কবর থেকে উঠে আসলে তিনি ভয় পেয়ে চিৎকার করে দৌঁড় দেন। লুৎফরের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে দিলিপকে হাতেনাতে কবরস্থান থেকে আটক করে পুলিশকে খবর দেন।

পরবর্তীতে গোদাগাড়ী মডেল থানা পুলিশের একটি দল উপপরিদর্শক (এসআই) মো. জিয়াউর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

লুৎফর রহমান জানান, মাস খানেক আগে সন্তান সম্ভবা এক নারী রান্না করতে গিয়ে শাড়িতে আগুন লেগে গুরুতর আহত হন। চিকিৎসাধীন অবস্থায় ১২-১৩ দিন আগে মারা যান তিনি। আগুনে পোড়া মৃত ব্যক্তির লাশ বলেই হয়তো কবিরাজ দিলিপ তার কঙ্কাল চুরি করতে চেয়েছিলেন। তবে স্থানীয়রা হাতেনাতে ধরে ফেলার কারণে তিনি ধরা পড়েন।

এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, এই ঘটনায় ২৯৭ ধারায় অনধিকার প্রবেশ করে মৃত ব্যক্তির দেহের অবমাননা ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং ৫০৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah