মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:১৭ অপরাহ্ন

জিকিরে জিকিরে মুখরিত চরমোনাই ময়দান,আগামীকাল বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু চরমোনাই মাহফিল!

মাহমুদুল হাসান
সহ সম্পাদক

বিশ্বের অন্যতম তৃতীয় বৃহৎ মুসলিম জমায়েত চরমোনাই’র ফাল্গুনের ৩ দিনব্যাপী বাৎসরিক মাহফিল শুরু আগামীকাল (২৪ ফেব্রুয়ারী) বুধবার। জোহরের নামাজের পর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের উদ্বোধনী বয়ানের মধ্যদিয়ে মাহফিল শুরু হবে। মাহফিল শেষ হবে শনিবার সকাল ৮টার দিকে আখেরি মোনাজাতের মাধ্যমে।

ইতোমধ্যে মাহফিল প্রাঙ্গণে চরমোনাই অনুসারীরা পৌঁছেছেন। মুসুল্লিদের নিরাপত্তায় পুলিশ,স্থানীয় প্রশাসনসহ মাহফিল কমিটির নিজস্ব ব্যবস্থাপনায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করছেন ময়দানে।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সূরা সদস্য ও শায়েখে চরমোনাই মুফতি ফয়জুল করীমের একান্ত সচিব মাওলানা আবু বকর সিদ্দীক আওয়ার ইসলামকে জানান, মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মুসুল্লিদের জন্য ৩শ একর জমির ওপর মোট ৫টি মাঠ করা হয়েছে।

মাহফিল সুশৃঙ্খলভাবে সম্পন্নের জন্য জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে তারা বৈঠক করেছেন। মাহফিলে কয়েক লাখ মুসল্লি অংশগ্রহণ করেন। নির্ধারিত মাঠের সামিয়ানার নিচে জায়গা নিতে ২-৩ দিন আগে এসে অবস্থান নিয়েছেন মুসল্লিরা। প্রতিবছরই সামিয়ানা উপচে কয়েক কিলোমিটারের মধ্যে আশপাশের বাড়িঘর এবং ফাঁকা জায়গায় মুসুল্লিরা অবস্থান নেন।

তিনি আরও জানান, প্রতিদিন ফজর ও মাগরিবের নামাজের পর পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম মাহফিলে বয়ান করবেন। তিনি মোট ৫টি বয়ান করবেন। এছাড়া মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ওলামা-মাশায়েখ মহাসমাবেশ এবং তৃতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় ছাত্র আন্দোলনের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah