শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

শিরোনাম:

‘বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে ভারত’

যুবকণ্ঠ ডেস্ক;

ভারতও বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

তিনি বলেন, এ বছর বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপিত হবে।এ আয়োজন দুই দেশ একসঙ্গে উদযাপন করবে।

সোমবার (০১ মার্চ) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে এর মিডিয়া সেন্টার উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ১৯৭১ সাল থেকেই ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিলো, সেটি এখনও রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে।

তিনি বলেন, জাতীয় প্রেসক্লাব সাংবাদিকদের পেশাগত কাজে ভূমিকা রাখছে। এখানে শুধু সাংবাদিকই নয় কবি, লেখক, চলচ্চিত্র নির্মাতারাও রয়েছেন। আমরা প্রেসক্লাবের মিডিয়া সেন্টারের উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দিত। ভারত ভবিষ্যতে যদি সুযোগ পায়, আরও ভূমিকা রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকেই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক। সে সম্পর্ক এখন সবচেয়ে ভালো পর্যায়ে রয়েছে। সরকারের সঙ্গে সরকারের সম্পর্ক রয়েছে। একই সঙ্গে দুই দেশের জনগণের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। সে সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যেও সহযোগিতা বাড়াতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খানের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরীসহ ক্লাবের সদস্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah