সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম:
২৯শে মে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন গণগ্রেফতার ও হয়রানী বন্ধ করুন: মামুনুল হক মানহানী ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে পারবেন: সুপ্রিমকোর্ট আইনজী ৩১৭ বছরের পুরনো মসজিদ উদ্বোধন করলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী পাথরের ট্রাকে ২কোটি টাকার হেরোইন উদ্ধার – আটক২ সাংসদ বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত সাভারে জোর করে বের করে দেয়া ভাড়াটিয়াদের রক্ষা করলো পুলিশ আশুলিয়ায় আগুনে পুড়লো ১০টি দোকান। সোনারগাঁও রির্সোটে মাওলানা মামুনুল হক ও তার স্ত্রীকে হেনস্তাকারীদের শাস্তির আওতায় আনতে হবে। – হেফজতের শীর্ষ নেতৃবৃন্দ যুবলীগ নেতার আস্তানায় দেহ ব্যবসা, পতিতা আটক রিকশায় যাওয়া যাবে বই মেলায় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

হঠাৎ পদত্যাগ করলেন মোদির প্রধান উপদেষ্টা

যুবকণ্ঠ ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রধান উপদেষ্টা পি কে সিনহা ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। কিন্তু হঠাৎ করে মোদির আস্থাভাজন এই আমলার পদত্যাগের সিদ্ধান্তকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

গত ১৮ মাস ধরে মোদির প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করছিলেন পি কে সিনহা। পি কে সিনহাকে জায়গা করে দেয়ার জন্যই ২০১৯ সালে প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টার পদটি তৈরি করা হয়। মোদি ক্ষমতায় থাকবেন, পি কে সিনহা ততদিন এই পদে থাকবেন বলেই তার নিয়োগের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল।

দিল্লির অন্যতম অভিজ্ঞ এই আমলা মন্ত্রিপরিষদ সচিব হিসেবে সবচেয়ে বেশি সময় দায়িত্ব সামলেছেন। চার বছর ওই পদে ছিলেন তিনি। এর মধ্যে তিনবার মন্ত্রিপরিষদ সচিব হিসেবে তার মেয়াদ বাড়ানো হয়। ১৯৭৭ সালের ব্যাচের এই আইএএস উত্তরপ্রদেশ ক্যাডারের অফিসার ছিলেন।

মোদি প্রথমবার প্রধানমন্ত্রী হওয়ার সময় মন্ত্রিপরিষদ সচিব ছিলেন পি কে সিনহা। ২০১৯ সালে যখন মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন, তখন পি কে সিনহাকে প্রধানমন্ত্রীর অফিসে অফিসার অন স্পেশাল ডিউটি হিসেবে নিয়োগ করা হয়G

তবে বিশেষ এই পদ তৈরি করা হলেও পি কে সিনহাকে আলাদা করে কোনও পদমর্যাদা দেয়া হয়নি। যেমনটা অজিত ডোভাল বা পি কে মিশ্রের মতো অফিসাররা মন্ত্রিপরিষদের মন্ত্রীর সমপর্যায়ের মর্যাদা দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah