শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

আমরা নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ নিরাপত্তা দেব: পররাষ্ট্রমন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক;

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর অত্যন্ত আনন্দের বিষয় বলে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রীর এ সফরের বিরুদ্ধে কেউ কেউ কর্মসূচি ঘোষণা করেছেন। এ নিয়ে আমাদের দুশ্চিন্তার কিছু নেই। আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেব।’

আজ শনিবার ঢাকার ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ঢাকা সফরের বিষয় তুলে ধরতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের সফরে বাংলাদেশে আসছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের কর্মসূচিতে যোগ দিতে সরকারের আমন্ত্রণে তিনি এই সফর করছেন। মোদির এ সফরের প্রতিবাদে করে বিভিন্ন রাজনৈতিক সংগঠন নানা কর্মসূচি পালন করে আসছে।

মোদির সফরের প্রতিবাদে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের প্রতিবাদ কর্মসূচির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ। দেশটির প্রধানমন্ত্রী আমাদের দেশে আসছেন, এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। আমাদের দেশ গণতান্ত্রিক দেশ। এখানে নানা মতের ও পথের লোক রয়েছেন। কেউ কেউ ভারতের প্রধানমন্ত্রীর আসন্ন সফরের বিরোধিতা করছে। এ নিয়ে আমাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই।’

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের সফর নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী গতকাল শুক্রবার বাংলাদেশে রাষ্ট্রীয় সফরে এসেছেন। গত বছর আগস্টে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটাই তাঁর প্রথম বিদেশ সফর। আমাদের প্রধানমন্ত্রী তাঁকে বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah