বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:১৭ অপরাহ্ন

শিরোনাম:
রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! আট বছর আগের মামলায় ৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা কোরবান আলী আরো এক মামলায় মাওলানা রফিকুল ইসলামের একদিনের রিমান্ডে লকডাউনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখিয়ে অষ্টমীর স্নানে মানুষের ঢল

বাংলাদেশ শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত: ওআইসি

যুবকরণ্ঠ ডেস্ক;

বর্তমানে বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতি ও শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন ৫৭টি মুসলিম দেশের জোট অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ আল ওথাইমিন।

শনিবার বিকালে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ১০ দিনব্যাপী বর্ণাঢ্য ও জমকালো অনুষ্ঠানমালার চতুর্থ দিনের ভিডিও বার্তায় তিনি একথা বলেন।

‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানমালার চতুর্থ দিন অনুষ্ঠানের মূল থিম ছিল- ‘তারুণ্যের আলোক শিখা’।

আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা এবং স্বাগত বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দিনের মূল থিমের ওপর বক্তব্য দেন কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

অনুষ্ঠানে ভিডিও বার্তায় শুভেচ্ছা বক্তব্য দেন সম্মানিত অতিথি ওআইসি মহাসচিব ড. ইউসুফ আল ওথাইমিন এবং ফরাসি সিনেটর ও ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ ফর সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জেকোলিন ডেরোমেডি।

বঙ্গবন্ধুই বাংলাদেশকে মুসলিম বিশ্বের সঙ্গে পরিচিত করেছিলেন উল্লেখ করে ওআইসির মহাসচিব ভিডিও বার্তায় বলেন, ১৯৭৪ সালে দ্বিতীয় ওআইসি সম্মেলনে অংশ নিয়ে বাংলাদেশকে মুসলিম বিশ্বে পরিচিত করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের ক্ষমতায় রয়েছেন। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ে তুলতে চেয়েছিলেন, তিনি (শেখ হাসিনা) সেই সোনার বাংলা গড়তে ক্লান্তিহীনভাবে কাজ করছেন।

বাংলাদেশ এবং ওআইসির মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশ এখন একটি উজ্জ্বল রাষ্ট্র। বাংলাদেশ এবং ওআইসির সম্পর্ক এখন আরও দৃঢ় হয়েছে। মুসলিম বিশ্বে শান্তি প্রতিষ্ঠা এবং উন্নয়নের লক্ষ্যে আমরা একসঙ্গে কাজ করব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah