মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

শিরোনাম:

মোদিবিরোধী মিছিলে হামলার তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবী ছাত্র জমিয়তের

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উগ্র সাম্প্রদায়িক নেতা নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশি হামলার তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ।

আজ (২৫ মার্চ) বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি এখলাছুর রহমান রিয়াদ সংগঠনের পক্ষে এই প্রতিক্রিয়া জানান। বিবৃতিতে বলা হয়, কাশ্মীর গুজরাটসহ ভারতীয় মুসলমানদের রক্তে বার বার রঞ্জিত হয়েছে নরেন্দ্র মোদীর হাত। সুতরাং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী খুনি নরেন্দ্র মোদিকে দেশপ্রেমিক জনগণ কোনভাবেই মেনে নিতে পারে না। মোদির মতো উগ্র সাম্প্রদায়িক ব্যক্তিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে স্বাগত জানানো বাংলাদেশের স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক।

ছাত্র জমিয়ত সভাপতি সাধারণ ছাত্রদের শান্তিপূর্ণ যৌক্তিক কর্মসূচিতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃত সাধারণ শিক্ষার্থীদের দ্রুত মুক্তির দাবি জানান।

বিবৃতিতে আরো বলা হয়, যারা শুষ্ক মৌসুমে তিস্তার পানির ন্যায্য হিস্যা থেকে আমাদেরকে বঞ্চিত করে আর বর্ষা মৌসুমে আমাদের পানিতে ডুবিয়ে মারতে চায়, নদীতে বাঁধ নির্মাণ করে নদী আগ্রাসন চালায়, সীমান্তে আমাদের দেশের মানুষকে প্রতিনিয়ত হত্যা করে, আমার দেশের ফেলানীকে নির্মমভাবে হত্যা করে সীমান্তের কাঁটাতারে লাশ ঝুলিয়ে রাখে, আমাদের সার্বভৌমত্বকে বৃদ্ধাঙ্গুলী দেখায় তারা আর যাই হোক কখনো আমাদের বন্ধু হতে পারে না।

আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিল করতে হবে। অন্যথায় ক্ষমতা দখলকারী আওয়ামী লীগ জনগণের কাছে ধিকৃত হয়ে থাকবে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah