মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম:

করোনায় মৃত্যু হলো ৯০ পুলিশ সদস্যের

যুবকণ্ঠ ডেস্ক;

মহামারি করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্তÍ ৯০ পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। গত বছরের ৮ মার্চে প্রথম আক্রান্ত ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবরের পর থেকে এখন পর্যন্ত দেশে করোনায় ১০ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে। এই মৃত্যুর মিছিলে সাধারণ মানুষের পাশাপাশি চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সেনা সদস্য, আইনজীবী, রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও সাংবাদিক রয়েছেন।

 

এসময় সারাদেশে মোট ২০ হাজার ২৯১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। বেশি আক্রান্ত হয়েছেন ডিএমপিতে, তিন হাজার ৪১৩ জন।

পুলিশ সদর দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, সারা দেশে আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ১৯ হাজার ৩৯৬ জনই সুস্থ হয়েছেন। সর্বশেষ বৃহস্পতিবার পুলিশ বাহিনীর ২৩৫ জন কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের মধ্যে ১৮ জন র‌্যাব সদস্য রয়েছেন।

 

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে নারী সদস্য রয়েছেন ৮৪৩ জন। পুলিশের সঙ্গে কর্মরত আনসার সদস্য ৯৫ জন এবং সিভিল সদস্য রয়েছেন ৪৭৬ জন। বাকি ১৯ হাজার ৪৪৮ জন পুরুষ সদস্য।

 

২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত এক হাজার ৪৪৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে জানুয়ারি মাসে ১৬২ জন, ফেব্রুয়ারিতে ৭৬ জন, মার্চে ৫৩২ জন এবং এপ্রিলের ১৫ দিনে ৬৭৭ জন আক্রান্ত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah