শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’

যুবকণ্ঠ ডেস্ক;

সঙ্কটের মেঘ কাটার কোনও ইঙ্গিত নেই এখনও। উল্টো নতুন আশঙ্কার কথা শোনালেন ‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস’ (এমস) এর ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিপর্যস্ত ভারতবাসীকে জানালেন, অদূর ভবিষ্যতেই তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে ভারতে। খবর আনন্দবাজারের।

অতিমারির মোকাবেলায় সপ্তাহান্তিক লকডাউন, আংশিক লকডাউন বা রাত্রীকালীন কারফিউয়ের মতো ব্যবস্থায়ও কোন কাজ হবে না বলেও স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন তিনি। তার মতে, কোভিড-১৯ সংক্রমণের শৃঙ্খল ভাঙতে দীর্ঘকালীন লকডাউনের পথে হাঁটতে হতে পারে।
গুলেরিয়া মঙ্গলবার বলেন, ‘৩ টি বিষয়ে আমাদের নজর দেওয়া উচিত। প্রথমত, হাসপাতালগুলোর পরিকাঠামো উন্নয়নের দিকে জোর দিতে হবে। দ্বিতীয়ত, সংক্রমণ ঠেকাতে অতিসক্রিয়তা দেখাতে হবে। তৃতীয়ত, টিকাকরণ কর্মসূচি চালিয়ে যেতে হবে।’ অক্সিজেন সরবরাহের মতো আপদকালীন বিষয়গুলোতে আরও গুরুত্ব দেওয়ার কথাও বলেছেন তিনি।

দীর্ঘমেয়াদী পূর্ণ লকডাউন জারি করার আগে সংশ্লিষ্ট ভারতের রাজ্য ও কেন্দ্রের মধ্যে সমন্বয়ের বিষয়টিতে গুরুত্ব দিয়েছেন এমস প্রধান। পাশাপাশি, মানুষের জীবিকা এবং অত্যাবশ্যকীয় পণ্য ও পরিষেবার বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah