বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

১২ জুলাই মাদরাসা খোলে দেয়া বিষয়ক নিউজটি সঠিক নয়: এটা গত বছরের

যুবকণ্ঠ ডেস্ক:

‘দেশের সব হাফিজিয়া মাদ্রাসা ও হিফজখানা ১২ জুলাই থেকে চালুর অনুমতি দিয়েছে সরকার’।- এই শিরোনামে একটি নিউজ ভাইরাল হয়েছে গতকাল থেকে।  সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেককেই শেয়ার দিতে দেখা গেছে নিউজটি। এতে ব্যাপক ভুল বোঝাবোঝির সৃষ্টি হয়েছে মাদরাসার শিক্ষক ও ছাত্র মহলে। অনেকের মনে সন্দেহ ও প্রশ্ন- আগামী ‘১২ জুলাই ( সোমবারই) কি তবে খুলছে দেশের হিফজখানাগুলো?

‘১২ জুলাই’ হিফজখানা খোলার নিউজটি সঠিক নয়। এটি মূলত গত বছরের ( ২০২০ সালের ৮ জুলাই, বুধবার) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে হেফজখানা খোলা  সংক্রান্ত জারি করা পুরোনো একটি বিজ্ঞপ্তি।

No description available.

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে মাদরাসা খোলার গত বছরের পুরোনো নিউজ।

নতুন করে এ বছরের ৮ জুলাই (গতকাল বৃহস্পতি বার) ভুলবশত নিউজটি কেউ  শেয়ার দিলে তা মুর্হূতেই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। কেউ কেউ ভেবে নেন আগামী ‘১২ জুলাই’ (সোমবার)  খুলছে দেশের হিফজখানাগুলো।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে  ২০১৯ সালের ডিসেম্বরে  প্রথমে শনাক্ত হয় করোনা ভাইরাস। এরপর ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম ধরা পড়ে করোনা রোগী। এর ১০ দিন পর ১৮ মার্চ এই রোগে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয়। ১৭ মার্চ বন্ধ ঘোষণা করা হয় দেশের সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান। এর প্রায় ৪ মাস পর গত বছরের ১২ জুলাই থেকে মাদরাসার হেফজ বিভাগ ও আগস্টে কিতাব বিভাগ খোলার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে ধর্ম মন্ত্রণালয়।

তবে রমজানের আগে করোনা সংক্রমণের উর্ধ্বগতির কথা জানিয়ে অন্য সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো আবারো বন্ধ ঘোষণা করা হয় দেশের সব মাদরাসার হেফজ ও কিতাব বিভাগ। এরপর এখন পর্যন্ত মাদরাসা খোলার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানানো হয়নি শিক্ষা মন্ত্রণালয় থেকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah