মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

শিরোনাম:
রাজধানীর রামপুরায় বাসের চাপায় আরেক স্কুল ছাত্রের মৃত্যু,৮ বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যান পদে জামানত হারিয়ে এবার এমপি নির্বাচন করতে চান ‘ভিক্ষুক’ মুনসুর করোনার নতুন ভ্যারিয়েন্ট: এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী ১৪ মাসে হেফাজতের শীর্ষ চার নেতার ইন্তিকাল ভারতের ‘ওমিক্রন ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশ ওমিক্রন: দক্ষিন আফ্রিকা থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ার ৭ ব্যক্তির বাড়িতে লাল পতাকা হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান আল্লামা নুরুল ইসলামের জানাজার নামাজ সম্পন্ন আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের শোক প্রকাশ যে কারণে হাটহাজারিতে হচ্ছে আল্লামা নূরুল ইসলাম জিহাদির দাফন

কুরবানী উপলক্ষে কওমী মাদরাসা খুলে দিন: নেজামে ইসলাম পার্টি

যুবকণ্ঠ ডেস্ক:

আসন্ন কুরবানী উপলক্ষে সীমিত পরিসরে হলেও দেশের কওমী মাদরাসাসাগুলো খুলে দেয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির নেতৃবৃন্দ বলেছেন, কওমী মাদরাসা দীনি শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। গরীব, ইয়াতীমসহ দেশের বিশাল দরিদ্র জনগোষ্ঠীকে জ্ঞানের আলোয় আলোকিত করার পাশাপাশি সামাজিক নৈতিক মূল্যবোধে উচ্চ মানসম্পন্ন জনগোষ্ঠী তৈরীতে বিশাল ও মহৎ ভূমিকা পালন করে আসছে। সামাজিক ও শিক্ষা মূলক এই সুবিশাল কর্মযজ্ঞ সম্পাদনে সম্পূর্ণ বেসরকারী ও সাধারণ ধর্মপ্রাণ জনগণের সহায়তার উপর নির্ভর করতে হয়। যুগযুগ ধরে মাদরাসাগুলোর আয়ের অন্যতম প্রধান উৎস হলো কুরবানীর পশুর চামড়ার বিক্রয়লব্ধ অর্থ। কুরবানীর মৌসুমে মাদরাসাগুলো বন্ধ থাকলে মারাত্মকভাবে অর্থ সংকটে নিপতিত হবে। এমনিতে করোনা পরিস্থিতির কারণে বন্ধ থাকায় রমাযানেও অর্থ সংগ্রহ করতে না পারায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক মাদরাসা তাদের কার্যক্রম গুটিয়ে ফেলতে বাধ্য হয়েছে। মাদরাসাগুলোর সম্পৃক্ত শিক্ষক স্টাফদের বিশাল অংশ বেতন ভাতা ইত্যাদি না পেয়ে ইতিমধ্যেই মানবেতর জীবন যাপন করছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ দেশের বিশাল জনগোষ্ঠীর অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নেওয়া এবং সমাজ ও রাষ্ট্রের জন্য কল্যাণকর শিক্ষাব্যবস্থাকে টিকিয়ে রাখার জাতীয় স্বার্থে সীমিত পরিসর ও সীমিত সময়ের জন্য হলেও কওমী মাদরাসা খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলেন, পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, নায়েবে আমীর আলহাজ্ব আবদুর রহমান চৌধুরী, মুফতী মুহাম্মাদ আলী কাসেমী, ড. মাওলানা খলিলুর রহমান খান আযহারী, হাফেজ মাওলানা সালামাতুল্লাহ, মাওলানা আবদুল খালেক নিজামী, যুগ্মমহাসচিব মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, ডাঃ মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির অধ্যক্ষ হাফেজ মাওলানা আবু তাহের খান, সহকারী মহাসচিব মাওলানা আজিজুল হক, আন্তর্জাতিক বিষয়ক সচিব মাওলানা শেখ হুসাইন মুহাম্মাদ শাহজাহান ইসলামাবাদী, দফতর সচিব মুফতি দীনে আলম হারুনী, দাওয়াহ বিষয়ক সচিব মাওলানা হুসাইন আহমাদ হেলাল শাহতলী, সহকারী অর্থ সচিব হাজী আনোয়ারুল কবীর, স্বাস্থ্য বিষয়ক সচিব ক্বারী ফজলুল করিম জিহাদী, সহকারী সংগঠন সচিব মাওলানা ইনআমুল হক কুতুবী, হাফেজ মাওলানা দিলাওয়ার হুসাইন নেত্রকোনা, মাওলানা রাশেদুল ইসলাম, সমাজকল্যাণ সচিব মাওলানা এরশাদ বিন জালাল, শিক্ষা ও প্রশিক্ষণ সচিব মুফতি শরীফুর রহমান, সহকারী আন্তর্জাতিক বিষয়ক সচিব মাওলানা মাহমুদুল হক সাদেকী, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী আইন বিষয়ক সচিব এডভোকেট যুবাইর আহমাদ ফরিদ, সহকারী দাওয়াহ বিষয়ক সচিব মাওলানা মুসাদ্দিকুল মাওলা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah