সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুস্থ ও ভালো থাকার দোয়া নামাজে অনিহা কাটানোর সহজ কিছু উপায় রাস্তা ও ভবন নির্মাণে মানসম্পন্ন ইট তৈরি ও সরবরাহের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর মিথ্যে চুরির অভিযোগ এনে মাদ্রাসাছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন বঙ্গবন্ধুর সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে: তথ্য প্রতিমন্ত্রী সিলেটের সিংহ পুরুষ খ্যাত প্রিন্সিপাল হাবিবুর রহমান রহ. এর ছেলে মাওলানা তায়েফ বিন হাবীব আর নেই নির্বাচনকালীন সময়ে আওয়ামী সরকারই তত্ত্বাবধায়ক সরকার: তথ্য প্রতিমন্ত্রী মুফতি তাকি উসমানি পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত সঙ্গীতশিল্পী ও ইসলামী আলোচক মাওলানা আবুল কালাম আজাদ বাইক এক্সিডেন্টে আহত নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি যোগ দিলেন ইসলামী আন্দোলনে

কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে রক্তদান কর্মসূচির অনুষ্ঠিত

কাতারে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটি কাতারের উদ্যোগে এবং হামাদ মেডিকেল কর্পোরেশন এর সহযোগিতায় বৃহস্পতিাবার সকাল দশটা হতে বিকেল চারটা পর্যন্ত দূতাবাস প্রাঙ্গণে এক রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন এনডিসি এবং হামাদ মেডিকেল কর্পোরেশন এর ব্লাড ট্রান্সফিউশন সার্ভিসের সহকারী নির্বাহী পরিচালক ডা. আয়েশা আল মালকির উপস্থিতিতে রক্তদান কর্মসূচী শুরু হয়। এ সময় হামাদ হাসপাতালের ডিএলএমপি বিভাগের ভাইস চেয়ার ডা. জাভেদ আখতার, ডিএলএমপি বিভাগের সিনিয়র কনসালটেন্ট এবং বিভাগীয় প্রধান ড. জালাউদ্দিন ভূইয়া, ডিএলএমপি ডোনার সার্ভিস ম্যানাজার ডা. সাদিকা ইসমাইল আব্বাস, দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যের শুরুতে রক্তদান কর্মসূচী আয়োজনে হামাদ মেডিকেল কর্পোরেশনের সহযোগিতার জন্য হামাদ মেডিকেল টিমকে আন্তরি ধন্যবাদ ও স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহনের জন্য রক্তদাতাদের প্রশংসা করেন। কাতারে বাংলাদেশ কমিউনিটির সদস্যদের সক্রিয় সহযোগিতায় আগামীতে নিয়মিতভাবে এ ধরনের কর্মসূচী আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন। রক্তদান কর্মসূচী শুরুরে আগে ব্লাড ট্রান্সফিউশন সার্ভিসের সহকারী নির্বাহী পরিচালক ডা. আয়েশা আল মালকি এর সাথে সংক্ষিপ্ত আলোচনায় রাষ্ট্রদূত কাতারে প্রবাসী বাংলাদেশীদের স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করার ক্ষেত্রে অন্যান্য ভাষার পাশাপাশি বাংলা ভাষায় টেলিফোন সেবা চালু এবং বাংলাদেশ কমুউনিটির জন্য স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচী আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। এছাড়া, কাতারে প্রবাসী বাংলাদেশীদের জন্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য বিষয়ে একটি বুকলেট প্রকাশে রাষ্ট্রদূত হামাদ মেডিকেল কর্পোরেশন এর সহযোগিতা কামনা করেন। ডা. আয়েশা আল মালকি রক্তদান কর্মসূচী আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ কমুউনিটি কাতারকে ধন্যবাদ দেন। তিনি বাংলা ভাষায় গুরুত্বপূর্ন স্বাস্থ্য বিষয়ক বুকলেট প্রকাশ, বাংলা ভাষায় টেলিফোন সেবা চালু এবং বাংলাদেশ কমুউনিটির জন্য স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচী আয়োজনের বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

স্বেচ্ছাসেবক হিসেবে রক্তদান কর্মসূচীতে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, বিসিকিউ সাধারণ সম্পাদক আমিন রসুল সাইফুল এবং আমিনুল ইসলাম। এছাড়া, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ রক্তদান কর্মসূচীতে উপস্থিত থেকে রক্তদাতাদের উৎসাহিত করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah