সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

শিরোনাম:
চেয়ারম্যান পদে জামানত হারিয়ে এবার এমপি নির্বাচন করতে চান ‘ভিক্ষুক’ মুনসুর করোনার নতুন ভ্যারিয়েন্ট: এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী ১৪ মাসে হেফাজতের শীর্ষ চার নেতার ইন্তিকাল ভারতের ‘ওমিক্রন ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশ ওমিক্রন: দক্ষিন আফ্রিকা থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ার ৭ ব্যক্তির বাড়িতে লাল পতাকা হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান আল্লামা নুরুল ইসলামের জানাজার নামাজ সম্পন্ন আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের শোক প্রকাশ যে কারণে হাটহাজারিতে হচ্ছে আল্লামা নূরুল ইসলাম জিহাদির দাফন হেফাজত মহাসচিবের ইন্তিকালে আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার গভীর শোক

ছাত্রলীগকে সতর্ক করল আ’লীগ

যুবকণ্ঠ ডেস্ক:

চলমান করোনা পরিস্থিতি এবং আসন্ন বন্যায় সারা দেশে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।পাশাপাশি ছাত্রলীগ যেন বিতর্কিত কর্মকাণ্ডে না জড়ায় এবং বিতর্কিত কেউ যেন প্রশ্রয় না পায়- সে বিষয়েও সতর্ক করা হয়েছে। এ ছাড়া যে কোনো পর্যায়ে কমিটি গঠনেও তাদের সতর্ক থাকতে বলা হয়েছে।

মঙ্গলবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা নেতাদের এমন নির্দেশনা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু এমপি, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজীত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসেন, দক্ষিণের সভাপতি মেহেদী হাসান প্রমুখ।

সূত্র জানায়, বৈঠকে করোনাকালীন সময়ে ছাত্রলীগের বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের প্রশংসা করেন আওয়ামী লীগ নেতারা। এই ধারা অব্যাহত রেখে মানবিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের কথাও বলেছেন তারা। একইসঙ্গে আগামী ছাত্রলীগ যেন কোনো বিতর্কিত কর্মকাণ্ডে না জড়ায় সে বিষয়েও সংগঠনটির শীর্ষ নেতাদের সতর্ক করা হয়েছে।

অনির্ধারিত এই বৈঠকের পরে জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের বলেন, করোনার চলমান পরিস্থিতি, ঈদ, সামনে শোকাবহ আগস্ট মাস ও বন্যার শঙ্কা প্রভৃতি বিষয় নিয়ে আজ (মঙ্গলবার) ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা হয়েছে। করোনা মোকাবিলায় আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তারা মানবিক কর্মকাণ্ডে যুক্ত ছিল। সেই ধারাবাহিকতা ধরে রাখার জন্য আমরা নির্দেশনা দিয়েছি। মানবিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের কথাও বলেছি।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে সামঞ্জস্য রেখে করোনার এই সময় ছাত্রলীগ যে মানবিক ছাত্রলীগে পরিণত হয়েছে আমরা তাকে সাধুবাদ জানাই। তিনি বলেন, এই কঠিন সময়ে ছাত্রলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে, সেই ধারাবাহিকতাকে সামনে রেখে বিশেষ করে বন্যার ঘনঘটা শুরু হচ্ছে, এ সময় ছাত্রলীগকে মানুষের পাশে দাঁড়াতে হবে।

নাছিম বলেন, পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে জীবন ও জীবিকার প্রয়োজনে লকডাউন শিথিল করা হয়েছে। অতীতে ছাত্রলীগ যেভাবে কাজ করেছে, লকডাউন যখন শিথিল হচ্ছে তখনো ছাত্রলীগ তৃণমূল পর্যায়ে মানুষকে সচেতন করবে, মানুষকে যাতে ক্ষুধার কষ্ট পেতে না হয় সেজন্য দুস্থ মানুষদেরকে সহযোগিতা করবে। ছাত্রলীগ সারা দেশে তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত সবাইকে সঙ্গে নিয়ে মানুষকে সচেতন করবে, সহযোগিতা করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah