মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

চূড়ান্ত সমাধানের আশায় রাহমানিয়ার চাবি দেয়া হলো আল্লামা মাহমুদুল হাসানের হাতে

যুবকণ্ঠ ডেস্ক:

চূড়ান্ত সমাধানের আশায় হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের   কাছে রাজধানীর মোহাম্মদপুরের জামি’আ রাহমানিয়া আরাবিয়ার চাবি হস্তান্তর করেছেন মাদ্রাসাটির মুহতামিম মাওলানা মাহফুজুল হক।

মাদরাসার চাবি হস্তান্তর করে বের হওয়ার সময় তিনি বলেন, বর্তমানে  কওমি মাদ্রাসা সমূহের প্রধান অভিভাবক আল্লামা মাহমুদুল হাসান । জামিয়া রাহমানিয়া এর এই সংকট নিরসনে শীর্ষ উলামায়ে কেরাম এর সাথে পরামর্শ করে তিনি উত্তম ফয়সালা করবেন বলে আমরা আশা করি।

এসময় তিনি বলেন,মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছে এই বার্তা দিয়েছেন, আমরা যেন আমাদের মাদরাসার চাবি আল হাইআতুল উলয়ার সম্মানিত চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান সাহেব দা. বা. এর কাছে অর্পণ করি।

আজ সোমবার (১৯ জুলাই) সকালে উপস্থিত শিক্ষক-ছাত্রদের নিয়ে মাদ্রাসার মূলফটকে তালা দিয়ে বেরিয়ে যান মাওলানা মাহফুজুল হক।

এর আগে মাদ্রাসা থেকে ফেসবুক লাইভে আসেন মাওলানা মাহফুজুল হক। মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন,এদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমেদ্বীন শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপিঠ জামিয়া রাহমানিয়া আরাবিয়ায় সাম্প্রতিক সময়ে অস্থিরতা তৈরি হয়েছে। এই সংকট নিরসনে উলামায়ে কেরাম চেষ্টা করছেন।

এরই প্রেক্ষিতে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছে এই বার্তা দিয়েছেন, আমরা যেন আমাদের মাদরাসার চাবি আল হাইআতুল উলয়ার সম্মানিত চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান সাহেব দা. বা. এর কাছে অর্পণ করি।

যদিও আমাদের কাছে নিয়মতান্ত্রিকভাবে কোনো নোটিশ আসেনি। কিন্তু সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় আল হাই আতুল উলয়ার সম্মানিত চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান সাহেব এর কাছে জামিয়া রাহমানিয়া এর চাবি হস্তান্তর করছি।

তিনি এদেশের সমস্ত কওমি মাদ্রাসা সমূহের প্রধান অভিভাবক। জামিয়া রাহমানিয়া এর এই সংকট নিরসনে শীর্ষ উলামায়ে কেরাম এর সাথে পরামর্শ করে তিনি উত্তম ফয়সালা করবেন বলে আমরা আশা করি।

দেশ বিদেশে ছড়িয়ে থাকা শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর ভক্তবৃন্দ, জামিয়া রাহমানিয়া আরাবিয়া এর ছাত্র-শিক্ষক এবং সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ, প্রাক্তন ফুজালা ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ সকলের কাছে আহবান থাকবে-আপনারা ধৈর্য ধারণ করুন। এবং মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সবাই মিলে দোয়া করুন, তিনি যেন এমন একটি ফায়সালার ব্যবস্থা করেন যা সকলের জন্য কল্যাণকর হয়।

মাদরাসা থেকে বের হওয়ার মুহূর্তে মাওলানা মাহফুজুল হক বলেন, আল্লাহ তায়ালা আমাদের কাছ থেকে কুরবানী নিচ্ছেন। এই সামান্য কোরবানির মাধ্যমে আশা করি আল্লাহ তায়ালা আমাদেরকে বড় বড় কুরবানীকারীদের মধ্যে  অন্তর্ভুক করবেন।

তিনি বলেন,আল্লাহ তায়ালার দ্বীনের খেদমত কোন দেশ, এলাকা বা সীমানার গন্ডির মধ্যে সীমাবদ্ধ নয়। শাইখুল আল্লামা আজিজুল হক হাদিস রহ. যে এলমি ধারা রেখে গেছেন তা আমরা যেন অব্যাহত রাখতে পারি। আমরা আনন্দচিত্তে আল্লাহতালার দিনের জন্য এই বিল্ডিং আপাতত কুরবানী করার জন্য প্রস্তুত হচ্ছি’ বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, ‘আকস্মিকভাবে আমাদের এই কুরবানি এমন সময়ে হচ্ছে যখন ত্যাগ ও কুরবানির সাথে ওপপ্রোতভাবে জড়িত জিলহজ মাস চলছে। আল্লাহ তায়ালা আমাদের কবুল করুন’।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে জামিয়া রহামানিয়ার দায়িত্ব গ্রহণ নিয়ে বেশ কিছু জটিলতা চলছিল। এর মধ্যেই  আজ মাদরাসাটির চাবি হস্তান্তর করে তা ছাড়লেন শাইখুল হাদিস রহ.-এর ছেলে ও মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah