রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন

জামিয়া রাহমানিয়া নিয়ে চলমান সঙ্কট নিরসনে এগিয়ে এলেন শীর্ষ আলেমগণ

যুবকণ্ঠ ডেস্ক:
দেশের অন্যতম ইসলামী বিদ্যাপীঠ জামিয়া রাহমানিয়া আরাবিয়ার চলমান সঙ্কট নিরসনে দেশের শীর্ষ আলেমগণ উদ্বিগ্ন হয়ে তা সমাধানের উদ্যোগ গ্রহণে এগিয়ে এসেছেন। বিগত কয়েকদিন যাবৎ রাহমানিয়া মাদরাসা দখলের যে গুঞ্জন শোনা যাচ্ছিল এবং এই দখল প্রক্রিয়াকে কেন্দ্র করে যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছিল তা নিরসনের লক্ষ্যে গতকাল ১৮ জুলাই জরুরি বৈঠকে বসেন দেশের শীর্ষ আলেমগণ।
বৈঠকে উপস্থিত ছিলেন সর্বজন শ্রদ্ধেয় আলেম আলহাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান, বেফাকের সভাপতি আল্লামা মাহমুদুল হাসান দা.বা., গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা রুহুল আমীন, মাখযানুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নূরুল ইসলাম জেহাদি, মারকাজুশ শায়েখ যাকারিয়ার প্রিন্সিপাল মুফতি মিযানুর রহমান সাঈদ, মাদানীনগর মাদরাসার মুহতামিম মাওলানা ফয়জুল্লাহ, আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, ঢালকানগর মাদরাসার প্রিন্সিপাল মুফতি জাফর আহমদ, বসুন্ধরা মাদরাসার প্রধান মুফতি এনামুল হক, আফতাবনগর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আলী।
বৈঠকে চলমান এ সমস্যার সমাধানে বিবাদমান উভয়পক্ষকে ডাকা হলে সাত মসজিদ রাহমানিয়ার পক্ষে উপস্থিত হন মাওলানা মাহফুজুল হক ও অন্যরা। তবে মুফতি মনসুরুল হকের পক্ষে সরাসরি কেউ উপস্থিত না হলেও মুফতি মনসুরুল হক ও মাওলানা হিফজুর রহমান মমিনপুরীর সঙ্গে ফোনে কথা বলেন শীর্ষ আলেমগণ। শীর্ষ আলেমগণ রাহমানিয়া প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও ফোনে কথা বলেন এবং তার সহযোগিতা কামনা করেন। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন বলে আশ্বাস দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah