শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

দক্ষিণখানে শ্বাসরুদ্ধকর অভিযানে বাঁচলো আত্মহত্যার চেষ্টাকারী যুবক

যুবকণ্ঠ ডেস্ক;

মধ্যরাতে দুঃসাহসিক অভিযানের মাধ্যমে ৫ম তলার কার্নিশ হতে আত্মহত্যার চেষ্টাকারী ২৬ বছর বয়সী এক যুবককে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে উত্তরা ফায়ার সার্ভিস।

জানা যায়, আত্মহত্যার চেষ্টাকারী ওই যুবক একটি ষষ্ঠ তলা বাড়ির পঞ্চম তলার মাত্র দুই ইঞ্চি কার্নিশের উপর দাঁড়িয়ে সেখান থেকে লাফিয়ে আত্মহত্যার প্রস্তুতি নিচ্ছিলেন। দীর্ঘ সময় ধরে তাকে আত্মহত্যার চেষ্টা হতে নিরুৎসাহিত করার চেষ্টা চালায় স্থানীয়রা। পরবর্তীতে মা, প্রেমিকা এবং স্থানীয় মসজিদের ইমাম ওই যুবককে বুঝানোর চেষ্টা করেও আত্মহত্যার সিদ্ধান্ত থেকে তাকে কোনভাবেই নিবৃত্ত করা যাচ্ছিল না।

এমন খবর পেয়ে টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন উত্তরা ফায়ার সাভির্সের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম। এসময় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা অত্যাধুনিক উদ্ধার সরঞ্জাম হাইড্রোলিক হার্টস কাটার, স্প্রেডার এর সাহায্যে জানালার গ্রিল কেটে জীবনের ঝুঁকি নিয়ে শরীরে রেস্কিউ রউফ বেঁধে আত্মহত্যার চেষ্টা চালানো ওই যুবককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

১লা আগস্ট রাত ১২:০৫ মিনিটে এমন এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতির সৃষ্টি হয় রাজধানীর দক্ষিণখানের গাওয়াইর কাজী বাড়ী রোড এলাকায়।

এ বিষয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম  জানান, ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ হতে সংবাদ আসে যে, দক্ষিণখান একটি ষষ্ঠ তলা ভবনের পঞ্চম তলার কার্নিশ হতে একজন ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করছে। তারপর আমি দ্রুত জনবল নিয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখতে পাই ষষ্ঠ তলা বাড়ির পঞ্চম তলার কার্নিশ হতে একজন ব্যক্তি আত্মহত্যার উপক্রম অবস্থায় আছেন। আমি দ্রুত আত্মহত্যার চেষ্টাকারী ব্যক্তির সাথে কথা বলার চেষ্টা করি কারণ তিনি মাত্র ০২ ইঞ্চি কার্নিশে অত্যন্ত বিপদজনক অবস্থায় দাঁড়িয়ে ছিলেন। দীর্ঘ সময় তাকে আত্মহত্যার চেষ্টা হইতে নিরুৎসাহিত করার চেষ্টা করি। পরবর্তীতে তার মা, প্রেমিকা এবং স্থানীয় মসজিদের ইমাম সাহেবকে দিয়ে বুঝানোর চেষ্টা করেও তাকে আত্মহত্যা হতে নিবৃত্ত করা যাচ্ছিল না।’

দুঃসাহসিক অভিযানের বিষয়ে উত্তরা নিউজকে তিনি বলেন, ‘পরবর্তীতে আমি অত্যন্ত সুকৌশলে আমার দক্ষ উদ্ধারকর্মীদের দ্বারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অত্যাধুনিক উদ্ধার সরঞ্জাম হাইড্রোলিক হার্টস কাটার, স্প্রেডার এর সাহায্যে জানালার গ্রিল কেটে অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও রেস্কিউ রউফ ভিকটিমের শরীরে বেঁধে উদ্ধারকারীদের সহায়তায় টেনে তুলে ষষ্ঠ তলার ছাদে অক্ষত অবস্থায় উদ্ধার করি।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah