শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন

শিরোনাম:
ভোলায় রাসূল সা.-কে অবমাননাকারী গৌরাঙ্গকে অবিলম্বে গ্রেফতার করতে হবে: হেফাজত বঙ্গবন্ধু ছিলেন সব দিকেই দক্ষ একজন রাষ্ট্রনায়ক: আ ক ম মোজাম্মেল ইভ্যালিতে প্রতারিতরা কি টাকা ফেরত পাবেন? ভারতে প্রতি ২৪ ঘণ্টায় ৭৭টি ধর্ষণের ঘটনা ঘটছে ‘তালেবান ক্ষমতায় আসার পর এখন আর ঘুষ দিতে হয় না’ ভোলায় মহানবীকে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মুহাম্মদ নাম নিষিদ্ধ করা হবে এহসান গ্রুপে ৩০ লাখ টাকা খুইয়ে স্ট্রোক করে বৃদ্ধের মৃত্যু দেশকে রক্ষা করতে একটি শক্তিশালী সেনাবাহিনী গঠন করব: আফগান সেনাপ্রধান ৯৬ সাল থেকে এ পর্যন্ত ১০ লাখ মানুষকে ঘর তৈরি করে দিয়েছি: প্রধানমন্ত্রী

টিকা নিয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্যে জাতিকে বিভ্রান্ত করছে: ইসলামী আন্দোলন

যুবকণ্ঠ ডেস্ক:

ইসলামী আন্দোলনবাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকারের একেক মন্ত্রী একেক ধরণের বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছে। টিকা মজুদ নিশ্চিত না করে টিকা না দিলে আইনের আওতায় আনার ভয়ভীতি প্রদর্শণ করে পরে তা আবার প্রত্যাখান করে নিজেদেরকে দায়িত্ব জ্ঞানহীন হিসেবে প্রমাণ করছে।

তিনি বলেন, এটা স্পষ্ট যে সরকারের কাজের সমন্বয়হীনতা এবং এ সমন্বয়হীনতা হয়েছে গত বছরের শুরু থেকে। লকডাউন দেওয়া, গার্মেন্টস খোলা, শ্রমিকদের ঢাকা আনা-নেওয়া নিয়ে অন্তত পাঁচবার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এধরণের কর্মকান্ডে সরকারের ব্যর্থতা ক্রমেই ফুটে উঠছে।

আজ বৃহস্পতিবার বিকেলে দেশের চলমান করোনা ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরীপ্রমুখ।

মহাসচিব ইউনুছ আহামদ বলেন, সরকার জনগণের স্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলা খেলছে। করোনা ভাইরাসের প্রতিরোধক টিকা ভ্যাকসিন প্রদানে সরকারের খরচে দুর্নীতি হচ্ছে অবিলম্বে তা বন্ধ হওয়া প্রয়োজন এবং টিকা ক্রয়েও স্বচ্ছতা-জবাবদিহিতা থাকা প্রয়োজন। তিনি বলেন, করোনা টিকা নিয়ে বাণিজ্য করছে হুইপপুত্র। এধরণের অমানিবক কর্মকান্ড রুখতে না পারলে সরকারের জন্য তা সুখকর হবেনা।

তিনি বলেন, সরকার এ পর্যন্ত কত কোটি টিকা মজুদ করেছে, তা দেশবাসির সামনে তুলে ধরে পুরো জনগোষ্ঠীকে কতদিনের মধ্যে টিকার আওতায় আনতে পারবে তার হিসেবে না করেই দায়িত্বহীন বক্তব্য দিয়ে জনমনে সংশয় সৃষ্টি করছে। যা আদৌ অনুচিত।

এধরণের বক্তব্য বিবৃতি না দিয়ে টিকা সংগ্রহ এবং সঠিকভাবে বন্টনে মনোনিবেশ করা উচিত।
তিনি বলেন, পুরো জাতি যখন স্বাস্থ্য নিয়ে চিন্তিত। সে মুহুর্তে পরী, মৌ, পিয়াসা নাটক সাজিয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করছে সরকার। হেলেনা জাহাঙ্গীরসহ এধরণের বিপদগামীদের কারা সৃষ্টি করছে, সরকারের আশ্রয়-প্রশ্রয় ছাড়া তা কখনো সম্ভব নয়। এসব বিপদগামীরা কাদের আশ্রয়-প্রশ্রয়ে হয়েছে তা খুঁজে বের করতে হবে এবং আইনের আওতায় আনতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah