শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

শিরোনাম:
বিশ্ব মানবতার কণ্ঠস্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা: আইসিটি প্রতিমন্ত্রী মুসলিম শিক্ষক নেই, ভোলার স্কুলে ইসলাম শিক্ষার ক্লাস হয়নি ৩২ বছর! জাতিসংঘের সাধারণ অধিবেশনে যা বলেছেন ইমরান খান এক বছরের মধ্যে ইসরাইলকে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়তে হবে: মাহমুদ আব্বাসের আলটিমেটাম আত্মহত্যা নয় নিহত শাহাদাত হত্যাকাণ্ডের স্বীকার মহামারি বড় আকার ধারণ করলে আবারও বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান নামের আগে আলহাজ না লেখায় ৫ জনকে কুপিয়ে জখম ডিসেম্বরে চালু হবে ৫জি সেবা: মোস্তাফা জব্বার ছেলে-মেয়ের বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেলেন পাত্রীর বাবা! ইরান-রাশিয়ার সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে চায় তালেবান

কমেছে শনাক্ত বেড়েছে সুস্থতা

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। সেই সঙ্গে বেড়েছে সুস্থ রোগীর সংখ্যা। এ সময় নতুন করে ১০ হাজার ২৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ। এর আগে ৩০ শতাংশ ছাড়িয়েছিল শনাক্তের হার।

গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক শূন্য ৬৮ শতাংশ।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫ শতাংশ। সম্প্রতি সুস্থতার হার কমে ৮৫ শতাংশে নেমে এসেছিল।

রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তে দেশের সরকারি-বেসরকারি ৭০৭টি ল্যাবরেটরিতে ৪০ হাজার ১৩০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪২ হাজার ৩টি নমুনা।

স্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞরা বলছেন, চলমান বিধিনিষেধের কারণে মানুষের নিয়ন্ত্রিত চলাচল ও গণপরিবহন বন্ধ থাকায় রোগী শনাক্ত কমেছে। শতভাগ মানুষ মাস্ক পরিধানসহ প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে না চললে আবার শনাক্ত বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah