শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

না ফেরার দেশে মৌলভীবাজারের প্রখ্যাত আলেম মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী

যুবকণ্ঠ ডেস্ক:

বিশিষ্ট ইস’লামী চিন্তাবিদ, প্রখ্যাত আলেম ও ইস’লামের খেদমতকারী, মৌলভীবাজারের সৈয়দ শাহ্ মোস্তফা টাউন কা’মিল মাদ্রসার সাবেক অধ্যক্ষ মা’ওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী’ আর নেই।

গতকাল ১২ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাত ১-৩০ মিনিটে মৌলভীবাজার শহরের একটি প্রাইভেট হাসপাতা’লে তিনি ই’ন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ম’রহু’মের নামোজে জানাজা আজ জুম্মা বাদ দুপুর ২.৩০ ঘটিকায় হযরত সৈয়দ শাহ্ মোস্তফা রহ. পৌর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী রহ. ইন্তেকালে নিজ এলাকাসহ সব জায়গায় শোকের ছায়া নেমে এসেছে। এ বিজ্ঞ আলেমের মৃ’ত্যুতে শোক প্রকাশ করে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর স্মৃতিচারণ করেছে, শোক জানিয়ে পোস্ট করেছে, কুরআন খতম করেছে।

মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী নির্দোষ ব্যক্তি ছিলেন। তিনি সারা জীবন মানুষকে ইসলামের পথে ডেকেছেন। শুধু তা-ই নয় তিনি সারা সিলেটর একজন ইসলামের খাদেম হিসেবে পরিচিত ছিলেন। মাওলানা মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে হারিয়ে সিলেটবাসীসহ আমরা একজন অভিভাবককে হারালাম।

এদিকে, অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীর ২য় জানাযার আজ বাদ আসর (৫.৩০ঘটিকায়) তারাদরম (বড়লেখা) কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে৷ জানাযা শেষে মুড়াউল গ্রামে পারিবারিক কবস্থানে দাফন করার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah